Sunil Gavaskar: বিরাটের পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন গাভাস্কর, বললেন কোহলিকে কিছুটা সময় দেওয়া হোক

২০১৯ -এর পর থেকে বিরাটের ব‍্যাটে নেই শতরানও। সূত্রের খবর, এই নিয়ে চিন্তিত বিসিসিআই।

দীর্ঘদিন ধরেই ফর্মে নেই ভারতের ( India) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। জাতীয় দল তো বটেই আইপিএল-এও ( IPL) চেনা ছন্দে দেখা যাচ্ছে না কিং কোহলিকে। ২০১৯ -এর পর থেকে বিরাটের ব‍্যাটে নেই শতরানও। সূত্রের খবর, এই নিয়ে চিন্তিত বিসিসিআই (BCCI)। জানা যাচ্ছে, তাঁকে আসন্ন দক্ষিণ আফ্রিকা (South Africa) সিরিজে বিশ্রামে পাঠানোর কথাও ভাবছে বোর্ড। এমনও অবস্থায় বিরাটকে বিশ্রাম দেওয়ার বিষয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কর। বিরাটের পাশে দাঁড়ালেন তিনি।  গাভাস্কর মনে করেন, বিরাট কোহলিকে বিরতি দেওয়ার অর্থ হল তিনি টিম ইন্ডিয়ার ম্যাচ খেলতে পারবেন না।

এই নিয়ে সুনীল গাভাস্কর বলেন, “টিম ইন্ডিয়ার হয়ে খেলা, বিরাটের কাছে অগ্রাধিকার হওয়া উচিত। না খেললে ফর্মে ফিরে আসবে কী করে। শুধু ড্রেসিংরুমে বসে থাকলে ফর্ম ফিরবে না, তার জন্য খেলতে হবে।”

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আরসিবি ১৯২ রান করলেও গোল্ডেন ডাকে আউট হন বিরাট। অর্থাৎ প্রথম বলেই কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বিরাটের শূন্য রানে ফেরা নিয়ে গাভাস্কর বলেন, ” সামনে ভারতের অনেক খেলা রয়েছে। বিরাট হয়ত ওর সব রান টিম ইন্ডিয়ার জন্য তুলে রাখছে। প্রথম বলেই কেউ আউট হলে তা নিয়ে আলোচনা করার কিছু থাকে না। কিছু বল খেলার পর আউট হলে তার ফুটওয়ার্ক বা মনোঃসংযোগ নিয়ে আলোচনা করা যায়। এক্ষেত্রে তেমনটা করার সুযোগ নেই।”

বিরাট কোহলির ব্যাট দিয়ে শেষ আন্তর্জাতিক সেঞ্চুরি এসেছে ২০১৯ সালে। আন্তর্জাতিক ক্রিকেটেও খারাপ ফর্ম চলছে তাঁর। কিন্তু সবাই আশা করেছিল যে আইপিএল ২০২২-এ তিনি ফর্ম ফিরে পাবেন, কিন্তু এখানেও বিরাট ব্যর্থ তিনি। আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত ১২ ম্যাচে ২১৬ রান করেছেন তিনি, গড় ২০ -এর নিচে। বিরাট কোহলি একটি অর্ধ শতরান করলেও, তিনবার আউট হয়েছেন শূন্য রানে।

আরও পড়ুন:KKR: দল জিতলেও খুশি নন শ্রেয়স, কিন্তু কেন? জানালেন স্বয়ং নাইট অধিনায়ক

Previous article৬ বছর পর মামলা কেন? TET-নিয়ে জনস্বার্থ মামলায় প্রশ্ন তুলল রাজ্য