Corona Update: দেশে কমছে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৪১ জন। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা ১৮ হাজার ৬০৪। দেশে অ্যাকটিভ কেসের হার কমে হয়েছে ০.০৪ শতাংশ।

করোনা (Corona)নিয়ে চিন্তা কমছে। আইসিএমআর(ICMR)আগেই জানিয়েছিল চতুর্থ ঢেউ নিয়ে আশঙ্কার কিছু নেই। যেন সেই ইঙ্গিত ফিরে আসছে আবারও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Corona)আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের।পাশাপাশি উল্লেখজনক ভাবে কমেছে সক্রিয় কেসের সংখ্যা।

রাজধানী দিল্লি সহ হরিয়ানা, কেরালাতে যেভাবে সংক্রমণ বাড়ছিল তাতে দেশের করোনা গ্রাফ নিয়ে চিন্তায় ছিলেন বিশেষজ্ঞরা। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare)দেওয়া তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৪১ জন। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা ১৮ হাজার ৬০৪। দেশে অ্যাকটিভ কেসের হার কমে হয়েছে ০.০৪ শতাংশ। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর গ্রাফও বেশ নিম্নমুখী। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। এই নিয়ে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ১৯০ জন। তবে রাজ্যে থাবা বসিয়েছে করোনা। কলকাতার জোকার আইআইএম ইন্সটিটিউটে করোনার থাবা, ৪ দিনে আক্রান্ত ২৪ জন। উদ্বিগ্ন পড়ুয়াদের পরিবার তথা আইআইএম কর্তৃপক্ষ।

অন্যদিকে দেশে সুস্থতার হার বেশ স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৭৩ হাজার ৪৬০ জন করোনাকে হারিয়ে সেরে উঠেছেন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফ থেকে যে তথ্য দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, এখনও পর্যন্ত দেশে ১৯০ কোটি ৯৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine)দেওয়া হয়েছে।



Previous articleউচ্চশিক্ষায় সহযোগিতার বার্তা নিয়ে রাজভবনে বৈঠকে রাজ্যপাল ও শিক্ষামন্ত্রী