প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই দফতর থেকে বেরোলেন পার্থ

প্রায় সাড়ে তিন ঘন্টা টানা জিজ্ঞাসাবাদের পর সিবিআই দফতর থেকে বেরোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বুধবার সন্ধেয় ৬ টা বাজার প্রায় মিনিট পনেরো আগেই কলকাতায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার
সদর দফতর নিজাম প্যালেসে পৌঁছে যান পার্থ। রাত প্রায় সাড়ে ৯টা নাগাদ সিবিআই দফতর থেকে বেরিয়ে আসেন পার্থ। নিজাম প্যালেস থেকে পার্থ বাইরে বেরোতেই তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। যদিও সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর না দিয়েই সোজা নিজের গাড়িতে উঠে পড়েন তিনি। তাঁর সঙ্গে আইনজীবী এবং নিরাপত্তারক্ষীরা ছিলেন।

কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ মেনে নিজাম প্যালেসে পৌঁছান প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালত অবমাননা এড়াতে আইনজীবীদের পরামর্শে এদিন ৬ টা বাজার ১৫ মিনিট আগেই নিজাম প্যালেসে পৌঁছলেন পার্থ ।  জানা গিয়েছে সিবিআই আধিকারিকরা চার পাতার প্রশ্নপত্র নিয়ে তৈরি হয়েছিলেন।  এদিকে এদিনই বিকেল চারটের সময় সুপারিশ কমিটির চার সদস্যকে ডেকে পাঠানো হয়েছিল। তাদের বয়ানের সঙ্গে পার্থর জবাব মিলিয়ে দেখা হতে পারে। সকলকে একসঙ্গে বসিয়ে জেরা করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।  এসএসসি  নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।  বুধবার সন্ধে ৬টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই রায়ে স্থগিতাদেশ চেয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে আর্জি জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী।   এদিন দুপুর সাড়ে তিনটের সময় মামলাটি বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে ওঠে। কিন্তু আবেদনে পদ্ধতিগত ত্রুটির কারণে তা ফিরিয়ে দেয় ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চ পরামর্শ দেয় জরুরি বিষয় হলে প্রধান বিচারপতির কাছে আবেদন করা যেতে পারে।

আরও পড়ুন- SSC চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের পদত্যাগ, দায়িত্বে এলেন IAS শুভ্র চক্রবর্তী

Previous articleSSC চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের পদত্যাগ, দায়িত্বে এলেন IAS শুভ্র চক্রবর্তী
Next articleKl Rahul: কেকেআরের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন রাহুল