ধেয়ে আসছে কালবৈশাখী, গুমোট গরম থেকে রেহাই রাজ্যবাসীর

অশনির পর তাপপ্রবাহ থেকে রেহাই পেয়েছেন রাজ্যবাসী।তবে গরম কমলেও বেড়েছে অস্বস্তিজনিত আর্দ্রতা। তাতেই নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। তবে স্বস্তি দিয়ে আসছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহেই তিলোত্তমায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। এছাড়াও কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। শুক্র ও শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন:CBI-এর জিজ্ঞাসাবাদের পর ফের SSKM হাসপাতালে গেলেন অনুব্রত


আজ, বৃহস্পতিবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। যদিও বেলা বাড়তেই মেঘ সরে গিয়ে রোদের দাপট দেখা গিয়েছে। সেইসঙ্গে রয়েছে অস্বস্তিজনক গরম। আলিপুর আবহাওয়া দফতরের তরফে খবর, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি। অন্যদিকে,উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ারেও।




আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ গরম ও অস্বস্তি থাকবে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রী । বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৫ শতাংশ।

Previous articleCBI-এর জিজ্ঞাসাবাদের পর ফের SSKM হাসপাতালে গেলেন অনুব্রত
Next articleআতঙ্কের নাম করোনা, ফের মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ