Virat Kohli: ব‍্যাটে রান পেয়ে কী বললেন কোহলি?

এমনকি বিরাটকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন অনেকেই। বৃহস্পতিবার রাতে যেন সেইসবের উত্তর দিলেন কিং কোহলি।

এ যেন দীর্ঘ অপমানের জবাব। প্রতিনিয়ত ওঠা নানা প্রশ্নের জবাব। চলতি আইপিএলে (IPL) একেবারেই ফর্মে ছিলেন না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ব‍্যাটে রান আসছিল না। তিনটি ম্যাচে প্রথম বলে আউট হয়েছিলেন। গোল্ডেন ডাকও করে ফেলেছেন। এমনকি বিরাটকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন অনেকেই। বৃহস্পতিবার রাতে যেন সেইসবের উত্তর দিলেন কিং কোহলি। ৫৪ বলে ৭৩ রান। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম‍্যাচের সেরা তিনি। বৃহস্পতিবার অবশেষে দলকে জেতাতে পেরে খুশি বিরাট। বললেন,” খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এটা। দলকে জেতাতে পেরে খুশি।

সাংবাদিক সম্মেলনে বিরাট বলেন,” খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এটা। আমাকে ভাল খেলতেই হত। দলের হয়ে অবদান রাখতে পারছিলাম না, দলকে জেতাতে পারছিলাম না, এই ব্যাপারটা আমাকে হতাশ করে তুলেছিল। পরিসংখ্যান নিয়ে অত ভাবি না আমি। কিন্তু দলকে জেতাতে না পারলে বেশি চিন্তায় পড়ি। আজ এমন একটা ম্যাচ ছিল যেখানে দলের হয়ে ম্যাচে একটা প্রভাব ফেলতে পেরেছি। এই জয় দলকে একটা ভাল জায়গায় নিয়ে গেল।”

দীর্ঘদিন দিন ব‍্যাট রান আসছিল না। অবশেষে সব প্রশ্নের জবাব। এই নিয়ে কোহলি বলেন,” কাল ৯০ মিনিট নেটে ব্যাটিং করেছি। ব্যাটিং করতে আসার সময় অনেক শান্ত এবং খোলামনে ছিলাম। শামির বলে প্রথম শট মারার সময়েই বুঝে গিয়েছিলাম, বোলারদের মাথার উপর দিয়ে আজ শট খেলতে পারি। বুঝতে পেরেছিলাম আজই সেই রাত যে দিন আমার ব্যাট থেকে রান পাওয়া যেতে পারে।”

এরপাশাপাশি কোহলি বলেন,” হঠাৎ করেই ২০১৮-র ইংল্যান্ড সফরের কথা মনে পড়ে গিয়েছিল আমার। সেবার প্রথম ইনিংসেই ২১ রানে আমার ক্যাচ পড়েছিল। ২০১৪-য় যেমন হয়েছিল সেটা আবারও হতে পারত। কিন্তু হয়নি। এত দিন পর্যন্ত যা অর্জন করতে পেরেছি তার জন্য আমি তৃপ্ত।”

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleপেগাসাস কেলেঙ্কারি : তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের সময় বাড়ালো সুপ্রিম কোর্ট
Next articleCorona Update করোনা নিয়ে বাড়ছে চিন্তা, উত্তর কোরিয়ার পরিসংখ্যান উদ্বেগজনক