Corona Update করোনা নিয়ে বাড়ছে চিন্তা, উত্তর কোরিয়ার পরিসংখ্যান উদ্বেগজনক

উত্তর কোরিয়ার(North korea) পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার। মাত্র ২ সপ্তাহ আগে প্রথম কেস ধরা পড়ার পর থেকে সংক্রমণ বেড়েই চলেছে। এই মুহূর্তে অন্তত ২০ লক্ষ মানুষ সে দেশে করোনা আক্রান্ত বলে মনে করা হচ্ছে।

কিছুতেই রেহাই নেই করোনা (Corona) থেকে। একের পর এক সক্রিয় রোগীর সংখ্যা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Central Health Ministry)মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে। চিন্তা বাড়িয়ে এদিন ফের দেশে ২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু হার।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare)দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫৯ জন। এই মুহূর্তে সারা দেশে করোনার আক্রান্ত রোগীর সংখ্যা ১৫,০৪৪ জন। রিপোর্ট বলছে, একদিনে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২০ জন। এই পরিসংখ্যান আগের দিনের থেকে বেশি। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৩২৩ জন। তবে এর পাশাপাশি উত্তর কোরিয়ার(North korea) পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার। মাত্র ২ সপ্তাহ আগে প্রথম কেস ধরা পড়ার পর থেকে সংক্রমণ বেড়েই চলেছে। এই মুহূর্তে অন্তত ২০ লক্ষ মানুষ সে দেশে করোনা আক্রান্ত বলে মনে করা হচ্ছে।

তবে একদিকে যেমন চিন্তা বাড়ছে তেমনই দেশের সুস্থতার হার বেশ স্বস্তিজনক। কেন্দ্রীয় মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৯২ হাজার ৪৫৫ জন করোনাকে জয় করে সেরে উঠেছেন। বিশেষজ্ঞরা বলছেন ভ্যাকসিন যত দ্রুত নেওয়া যাবে ততই সুস্থতার হার বাড়বে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত দেশে ১৯১ কোটি ৯৬ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে।



Previous articleVirat Kohli: ব‍্যাটে রান পেয়ে কী বললেন কোহলি?
Next articleশারীরিকভাবে অসুস্থ, আত্মসমর্পণের জন্য আদালতের কাছে সময় চাইলেন সিধু