শারীরিকভাবে অসুস্থ, আত্মসমর্পণের জন্য আদালতের কাছে সময় চাইলেন সিধু

৩৪ বছরের পুরানো পথ-হিংসা(Road Rage) মামলায় কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুকে(Navjyot Sing Sidhu) ১ বছরের শাস্তি দিয়েছে আদালত। পাশাপাশি অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। তবে অসুস্থতার কারণ দেখিয়ে আত্মসমর্পণের জন্য আদালতের কাছে আর কিছুটা সময় চাইলেন পাঞ্জাবেরগ প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি। যদিও সিধুর আবেদনের উত্তরে আদালতের তরফে জানানো হয়েছে বিষয়টি প্রধান বিচারপতির কাছে তুলে ধরার জন্য।

যদিও সিধুর আবেদনের বিরোধিতা করে এদিন সরকার পক্ষের আইনজীবীর তরফে জানানো হয়, “৩৪ বছরের অর্থ এই নয় যে, অপরাধ মৃত। এবার যখন রায়দান হয়ে গিয়েছে, ওঁরা আরও তিন-চার সপ্তাহ সময় চাইছেন!” পাল্টা সিধুর আইনজীবী অভিষেক মনু সিংভি জানান, “আমি তো জানিয়েছি উনি আত্মসমর্পণ করবেন। আবেদনটি বিবেচনা করা হবে কিনা সেটাই বিচার্য বিষয়।” এরপরই বিচারপতি বলেন, “আপনি একটা সাধারণ আবেদনপত্র জমা দিন। আমরা দেখছি। আপনি জমা দিন এবং প্রধান বিচারপতির এজলাসেও বিষয়টি জানান।”

আরও পড়ুন: পেগাসাস কেলেঙ্কারি : তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের সময় বাড়ালো সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর রাস্তায় গুরনাম সিং(Gurnam Singh) নামের এক ব্যক্তির সঙ্গে বচসা বাধে সিধুর। বচসা থেকে ক্রমশ তা হাতাহাতিতে পৌঁছয়। অভিযোগ, ওই ব্যক্তিকে গাড়ি থেকে বার করে মারধর করেন তিনি। তাতে মাথায় আঘাত পান ওই ব্যক্তি এবং তা থেকেই তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। মামলায় ২০১৮ সালে সুপ্রিম কোর্ট সিধুকে ১ হাজার টাকা জরিমানা করেছিল। এবং আদালতের তরফে জানানো হয়েছিল, সিধুর মারেই গুরনামের মৃত্যু হয়েছে, এমন কোনও প্রমাণ নেই। এরপর আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন জানান মৃতের পরিবার। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে সিধুকে এক বছরের সাজা শোনায় আদালত। পাশাপাশি অবিলম্বে সিধুকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। যদিও অসুস্থতার কারণ দেখিয়ে আত্মসমর্পণের জন্য কিছুটা সময় চাইলেন সিধু।




Previous articleCorona Update করোনা নিয়ে বাড়ছে চিন্তা, উত্তর কোরিয়ার পরিসংখ্যান উদ্বেগজনক
Next articleখাগড়াগড়: জঙ্গি ডেরার কাছেই এবার জাল নোটের কারবার, গ্রেফতার ৩