বিজেপি শূন্য ব্যারাকপুরের দায়িত্বে এবার শুভেন্দু, কুণাল বললেন গরুর গাড়ির হেডলাইট

তিন বছরেরও বেশি সময় গেরুয়া শিবিরে কাটিয়ে ঘর ওয়াপসি হয়েছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের। ব্যারাকপুর লোকসভার অন্তর্গত একমাত্র ভাটপাড়ায় এখন শুধু বিজেপির বিধায়ক রয়েছেন। তিনি আবার অর্জুন পুত্র পবন সিং। যাঁর দলবদল শুধু সময়ের অপেক্ষা। অর্থাৎ, বলাই যায়, এই মুহূর্তে বিজেপি শূন্য ব্যারাকপুর। লোকসভা ভোটের দু’বছর আগে ব্যারাকপুর অঞ্চলে এই কঙ্কালসার চেহারায় আশংকিত গেরুয়া শিবির।

এবার তড়িঘড়িই সাংগঠনিক জেলার নেতৃত্বে বড়সড় রদবদলের সিদ্ধান্ত নিল বঙ্গ বিজেপি। আজ, সোমবার নিউটাউনের একটি হোটেলে বিজেপির সাংগঠনিক বৈঠকে ব্যারাকপুররের দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারীকে।
এই বৈঠকে হাজির ছিলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় নেতা ভূপেন্দ্র যাদব ও আই টি সেলের প্রধান অমিত মালব্য। সেখানেই সিদ্ধান্ত হয় শুভেন্দু এখন থেকে ব্যারাকপুরের দায়িত্ব সামলাবেন। কেন্দ্রীয় নেতৃত্বকেও বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। আগামী ২৫ মে ব্যারাকপুর জেলা বিজেপির সংগঠনের বৈঠক হবে বলে জানা গিয়েছে। যেখানে হাজির থাকবেন শুভেন্দু।

কিন্তু সমস্যা অন্য জায়গায়। ব্যারাকপুরে মূলত অর্জুন সিংয়ের হাত ধরে একুশের বিধানসভা ভোটের আগে বিজেপির সংগঠন গড়ে উঠেছিল। অর্জুন অনুগামীরাই তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে গেরুয়া শিবিরের সংগঠনের হাল ধরে ছিলেন। খুব স্বাভাবিকভাবেই অর্জুনের ঘর ওয়াপসিতে তাঁর অনুগামীরাও তৃণমূলে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। সেই জায়গায় দাঁড়িয়ে অর্জুনের মতো দাপুটে নেতার বিরুদ্ধে শুভেন্দু কী করেন সেটাই দেখার।

আরও পড়ুন:রেলের বেসরকারিকরণের পথে আরও একধাপ কেন্দ্রের, হাওড়া শাখার বিভিন্ন স্টেশনে কো-ব্র্যান্ডিং

অন্যদিকে, শুভেন্দুর উপর ব্যারাকপুরের দায়িত্ব ইস্যুতে বিরোধী দলনেতাকে তীব্র কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “গরুর গাড়ির হেডলাইট। যে নিজের বাড়ির এলাকা কাঁথি ও নিজের ওয়ার্ড থেকে বিজেপিকে জেতাতে পারে না, সে নাকি ব্যারাকপুরে সংগঠন করবে। লোডশেডিং করে ভোটে জেতা বিধায়ক, যা নিয়ে মামলা চলছে, সেই মামলা থেকে পালিয়ে বেড়াচ্ছে। আর সে নাকি দেখবে সংগঠন। শুভেন্দু যেখানে যেখানে মুখ দেখিয়েছে, সেখানে সেখানে বিজেপি গোহারা হেরেছে।”




Previous articleরেলের বেসরকারিকরণের পথে আরও একধাপ কেন্দ্রের, হাওড়া শাখার বিভিন্ন স্টেশনে কো-ব্র্যান্ডিং
Next articleমাঙ্কি পক্স সন্দেহ হলেই বেলেঘাটা আইডি-তে নিভৃতবাস, সাবধানতা রাজ্যের