‘ভয়কে জয়’ করা হল না বাপ্পাদিত্যর, লাদাখে মর্মান্তিক মৃত্যু সেনা জওয়ানের

পরিবার সূত্রে খবর, ২০০৯-এ ভারতীয় সেনাবাহিনীতে (Indian Army)যোগ দেন বাপ্পাদিত্য। বাড়িতে এসে ছুটি কাটাতে এসছিলেন বাপ্পা। এরপর ২৭ এপ্রিল ছুটি কাটিয়ে কাজে যোগ দেবার পরেই গুজরাত থেকে দুর্গম সিয়াচেনে বদলি করা হয় তাঁকে।

লাদাখের (Ladakh) দুর্গম সিয়াচেনে (Siachen) সদ্য পোস্টিং হয়েছিল সেনা জওয়ান(Jawan) বাপ্পাদিত্যর। বাবা, মা, স্ত্রী কেউ চায়নি তিনি যান। বাবা হলেন প্রাক্তন সেনা জওয়ান সুকুমার খুটিয়া (Sukumar Khutia)। তিনি অনেক বুঝিয়েছিলেন যাতে ছেলে পোস্টিং বাতিল করার জন্য আবেদন করে। কিন্তু বাপ্পাদিত্য বাবাকে আশ্বস্ত করেছিলেন এই বলে,’ ভয় পেয়োনা। ভয়কে জয় করে একবার গিয়েই দেখিনা, তারপর না হয় ভাবা যাবে!’। না ভয়কে জয় করা হয়ে উঠল না তাঁর সিয়াচেন যাওয়ার পথে নুবরায় ৮০ থেকে ৯০ ফুট গভীর খাদে বাস পড়ে মৃত্যু হল খড়গপুরের বাসিন্দা সেনা জওয়ান বাপ্পাদিত্য খুটিয়ার (Bappaditya Khutia)। এছাড়াও এই মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে আরও ৭ জওয়ানের। আহত হয়েছেন ১৯ জন।

মৃত বাপ্পাদিত্য খুটিয়া এই রাজ্যের পশ্চিম মেদিনীপুরের খড়গপুর (Kharagpur)শহরের বারোভেটিয়া এলাকার বাসিন্দা। পরিবার সূত্রে খবর, ২০০৯-এ ভারতীয় সেনাবাহিনীতে (Indian Army)যোগ দেন বাপ্পাদিত্য। বাড়িতে এসে ছুটি কাটাতে এসছিলেন বাপ্পা। এরপর ২৭ এপ্রিল ছুটি কাটিয়ে কাজে যোগ দেবার পরেই গুজরাত থেকে দুর্গম সিয়াচেনে বদলি করা হয় তাঁকে। খড়গপুরের তাঁর বাড়িতে রয়েছেন মা, বাবা, স্ত্রী ও ১১ মাসের শিশুকন্যা।

গতকাল গভীর রাতেই তাঁর মৃত্যুসংবাদ এসে পৌঁছয় খড়্গপুরের বাড়িতে। তারপর থেকেই গোটা এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। কান্নায় ভেঙে পড়েছেন মা। বলে চলেছেন ‘ছেলের মৃত্যু কোনও মা সহ্য করতে পারে। অনেক বারণ করেছিলাম যে ওখানে যাস না। বলেছিল ডিসেম্বরে বাড়িতে আসব ছুটি নিয়ে, তখন বাড়ি বানাব। তাঁর আগেই আমাদের সবাইকে ফাঁকা করে দিয়ে চলে গেলেন।পরিবারের কাছে প্রাথমিক খবর আচমকা ধসের কারণেই সেনা জওয়ানদের বাসটি শিয়ক নদীতে গিয়ে পড়ে।ছেলে সিয়াচেনে পোস্টিং হওয়ার পরই আশঙ্কিত হয়ে পড়েছিল বাপ্পার পরিবার। যদিও বাবা, মা এবং স্ত্রীকে নিজেই আশ্বস্ত করেছিলেন বাপ্পা৷ দুঃসংবাদ শোনার পর থেকেই বার বার জ্ঞান হারাচ্ছেন বাপ্পার স্ত্রী।

এই ঘটনা নিয়ে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandyopadhyay) ট্যুইটারে লেখেন, “লাদাখে (Ladakh) আমাদের ৭ জন সাহসী সেনার মর্মান্তিক সড়ক দুর্ঘটনা (Road Accident) ঘটেছে। এই মৃত্যুতে গভীরভাবে মর্মাহত। এ ঘটনায় আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। শোকাহতদের জন্য আন্তরিক সমবেদনা রইল।” এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।



Previous articleশ্রমিকদের পক্ষ নিয়ে হলদিয়ার সমাবেশ থেকে ঠিকাদারদের বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক
Next articleED-CBI-এর ভয়ে মেদিনীপুরের আবেগকে বিক্রি করেছ, অকৃতজ্ঞ: নাম না করে শুভেন্দুকে ধুয়ে দিলেন অভিষেক