কাশ্মীরে স্কুলে ঢুকে হামলা! জঙ্গির গুলিতে মৃত্যু স্কুল শিক্ষিকার

ফের অশান্ত ভূস্বর্গ! লক্ষ্য সেই কাশ্মীরী পন্ডিত। কাশ্মীরের কুলগামে একটি স্কুলে ঢুকে গুলি চালায় জঙ্গিরা। এর জেরে গোপালপুরা হাই স্কুলের এক শিক্ষিকা গুলিবিদ্ধ হন। তাঁকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।



আরও পড়ুন:কোচিং ছাড়াই ইউপিএসসিতে ঊত্তীর্ণ হয়ে তাক লাগিয়ে দিলেন তেহট্টের দিয়া


পুলিশ জানিয়েছে, মৃত ওই শিক্ষিকার নাম রজনী ভাল্লা।কুলগামেই থাকতেন তিনি। সেখানকার গোপালপুরা হাইস্কুলে শিক্ষকতা করতেন তিনি। একটি বিবৃতিতে পুলিশ জানিয়েছে, “সাম্বা এলাকার এক হিন্দু শিক্ষিকা জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় জড়িত জঙ্গিদের অবিলম্বে খুঁজে বার করা হবে।আপাতত ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। ”

এই হামলার তীব্র নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। টুইটারে তিনি লেখেন, ‘রজনী জম্মুর সাম্বা জেলার বাসিন্দা ছিলেন। দক্ষিণ কাশ্মীরের কুলগামে সরকারি স্কুলে চাকরি করতেন। ঘৃণ্য হামলায় মৃত্যু হয়েছে তাঁর। ওঁর স্বামী রাজকুমার এবং পরিবারের সকলকে সমবেদনা জানাই। হিংসার প্রকোপে আরও একটি পরিবার ক্ষতবিক্ষত।’

পাশপাশি তিনি এদিন সরকারের তীব্র নিন্দা করে বলেন, সরকার ভূরি ভূরি প্রতিশ্রুতি দিলেও,উপত্যকার পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠছে। তিনি দাবি করেন, ‘ফের একটি উদ্দেশ্যপ্রণোদিত হামলা। নিশানায় নিরস্ত্র নাগরিক। নিন্দা এবং সমবেদনা জানানোর ভাষা নেই। পরিস্থিতি স্বাভাবিক করে তোলার সরকারি প্রতিশ্রুতি আসলে ফাঁপা। নিহতের আত্মা শান্তি পাক।’




প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই কুলগাম অঞ্চলে পরপর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। মাসখানেক আগে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছিল জঙ্গিরা। পুলিশ কর্মী থেকে জনপ্রিয় অভিনেত্রী একে একে জঙ্গি হামলার শিকার হয়েছেন অনেকেই। ভয়াবহ এই ঘটনার পরে জঙ্গির খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Previous articleকোচিং ছাড়াই ইউপিএসসিতে ঊত্তীর্ণ হয়ে তাক লাগিয়ে দিলেন তেহট্টের দিয়া
Next articleRohan Bopanna: ফরাসি ওপেনের সেমিফাইনালে রোহান বোপান্না