মহিলা ক্রিকেটারকে যৌন হেনস্থা, অভিযুক্ত কোচকে সাসপেন্ড করল পিসিবি

এই নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পাক বোর্ডের এক কর্তার বলেন, "পুলিশি তদন্তের বিষয়টি আমাদের দেখার বিষয় না। আমরা দেখব অভিযুক্ত বাস্তবিক পিসিবি-র চুক্তির শর্তাবলী লঙ্ঘন করে কোনও কাজ করেছেন কিনা।

এক মহিলা ক্রিকেটারকে (Cricketer) যৌন হেনস্তার অভিযোগ উঠল পাকিস্তানের (Pakistan) এক জাতীয় পর্যায়ের কোচের বিরুদ্ধে। ইতিমধ্যে অভিযুক্ত কোচকে সাসপেন্ড করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। সেই কোচকে সাসপেন্ড করা ছাড়াও অভ্যন্তরীণ তদন্তেরও নির্দেশ দিয়েছে পিসিবি। অভিযোগ প্রমাণিত হল কোচকে আরও কড়া শাস্তির ভাবনা পাক ক্রিকেট বোর্ডের।

এই নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পাক বোর্ডের এক কর্তার বলেন, “পুলিশি তদন্তের বিষয়টি আমাদের দেখার বিষয় না। আমরা দেখব অভিযুক্ত বাস্তবিক পিসিবি-র চুক্তির শর্তাবলী লঙ্ঘন করে কোনও কাজ করেছেন কিনা। তদন্ত করলেই বিষয়টি জানা যাবে।  আপাতত সাসপেন্ড করা হয়েছে কোচকে। অভিযোগ প্রমাণ হলে আরও কড়া ব্যবস্থা নেওয়া হবে। ”

এই বিষয় নিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মুলতানের ওই অভিযুক্ত কোচের নাম নদিম ইকবাল। প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়াকার ইউনিসের সঙ্গে একই দলে অভিষেক হয়েছিল নদিমের। জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছেন পাকিস্তানের রাজ্য ও ক্লাব পর্যায়ের এক মহিলা ক্রিকেটার। অভিযোগে তিনি জানিয়েছেন, বেশ কয়েক বছর আগে মুলতানে পিসিবির একটি ট্রায়ালে যোগ দিয়েছিলেন তিনি। সেই সময় কোচ ছিলেন নদিম। সেই মহিলা ক্রিকেটার জানিয়েছেন, নদিম তাঁর সঙ্গে আলাপ করে ঘনিষ্ট হওয়ার চেষ্টা করেন। তিনি আরও অভিযোগ করেন, দলে সুযোগ দেবেন এবং বোর্ডে কাজেরও ব্যবস্থাও করে দেবেন বলে জানান ওই কোচ। এরপর বেশ কয়েকবার নদিম ওই ক্রিকেটারকে যৌন হেনস্তা করেন বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে নদিমের বিরুদ্ধে তদন্তের কথা স্বীকার করেছে পিসিবি।

আরও পড়ুন:Wriddhiman Saha: তবে কি এবার ত্রিপুরায় ঋদ্ধি? দেখা যেতে পারে ক্রিকেটার সঙ্গে মেন্টরের ভূমিকায়:সূত্র

 

 

Previous articleহিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেফতার প্রাক্তন হাবিলদার, পুলিশের নজরে একাধিক সেনা কোচিং সেন্টার
Next articleত্রিপুরায় প্রচারে গিয়ে বিপ্লব দেবকে মূর্খ-গুন্ডা বলে কটাক্ষ সৌগতর