Cheteshwar Pujara: ‘কাউন্টি ক্রিকেট আমাকে ভারতীয় দলে জায়গা পেতে সাহায্য করেছে’, বললেন পুজারা

ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিশতরান। সেই রান সংখ‍্যা দরকার ছিল বলে মনে করেন ভারতীয় এই ব‍্যাটার।

খারাপ ফর্ম কাটিয়ে আবারও ফিরে এসেছেন চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)। মাঝের একটা সময় খারাপ পারফরম্যান্সের ভারতীয় দল (India Team) থেকে ছিটকে গিয়েছিলেন পুজারা। এরপর কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে অসাধারণ ব্যাটিং করার সুবাদে আবারও খুলে গিয়েছে ভারতীয় দলের দরজা। আর এবার নিজের প্রত্যাবর্তন নিয়ে মুখ খুললেন পুজারা। জানালেন কাউন্টিতে খেলে নিজের ছন্দ ফিরে পেয়েছেন তিনি।

এদিন বিসিসিআইকে এক দেওয়া সাক্ষাৎকারে পুজারা বলেন,” আমার লক্ষ্যই ছিল যত বেশি সম্ভব প্রথম শ্রেণির ম্যাচ খেলা। লক্ষ্য ছিল নিজের ছন্দ ফিরে পাওয়া। মনঃসংযোগটা ফিরে পাওয়া। আর সেটা পেতে গেলে জানতাম আমাকে বড় ইনিংস খেলতে হবে। সাসেক্সের হয়ে খেলতে নেমে আমি লম্বা ইনিংস খেলার সুযোগ পেয়েছি। আর সেটাই আমার ছন্দ ফিরিয়ে দেয়। সব মিলিয়ে কাউন্টির সময়টা আমি দারুণ উপভোগ করেছি।”

ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিশতরান। সেই রান সংখ‍্যা দরকার ছিল বলে মনে করেন ভারতীয় এই ব‍্যাটার। এই নিয়ে পুজারা বলেন,” ডার্বিশায়ারের বিরুদ্ধে ওই ইনিংসটা খেলার পরেই বুঝে যাই, ছন্দ ফিরে পেয়েছি। আমি যদিও প্রচুর প্রথম শ্রেণির ম্যাচ খেলেছি, কিন্তু মাঠে সময় কাটানোটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সুযোগটাই পেয়েছি আমি। সাসেক্সে আসার আগে দেশেও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছি। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি খেলেছি। মনে হচ্ছিল, ছন্দটা ফিরে পেয়েছি। প্রয়োজন ছিল একটা বড় স্কোরের। যেটা ডার্বিশায়ারের বিরুদ্ধে পেয়ে যাই। আর তখনই বুঝে যাই, সব কিছু স্বাভাবিক হয়ে গিয়েছে। আমার ফুটওয়ার্ক ঠিকঠাক হচ্ছে, ব্যাকলিফ্টে কোনও সমস্যা নেই। এরপরে আমি ক্রিকেটটা উপভোগ করতে চেয়েছিলাম। এই খেলাটাকে আমি ভীষণ ভালবাসি। আমি সত‍্যি বলতে খুব খুশি।”

এদিকে আসন্ন ইংল‍্যান্ড ম‍্যাচ নিয়ে সর্তক পুজারা। ইংল্যান্ডের মাঠে শেষ চার-পাঁচটা টেস্টে কী ধরনের খেলেছে দল, সেই খেলার পুনরাবৃত্তি করতে হবে মনে করেন ভারতীয় ব‍্যাটার। আসন্ন ইংল‍্যান্ড ম‍্যাচ নিয়ে পুজারা বলেন,” সিরিজে আমরা ২-১ এগিয়ে আছি ঠিকই, কিন্তু জানি ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইটা কঠিন হতে যাচ্ছে। এই টেস্ট ম্যাচটা সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে চলেছে। অনেক দিন বাদে আমরা লাল বলের ক্রিকেট খেলতে নামছি। আমাদের নিজেদের শক্তিটা বুঝতে হবে। একটা ভাল দিক হল, আমরা অনেক আগে এখানে এসে পৌঁছেছি। তাই সবাই প্রস্তুতির সময়টা পাচ্ছি।আমাদের বুঝতে হবে, ইংল্যান্ডের মাঠে শেষ চার-পাঁচটা টেস্টে কী ধরনের ক্রিকেট খেলেছি। সেই খেলার পুনরাবৃত্তি করতে হবে। আমাদের ক্ষমতা অনুযায়ী খেলতে হবে। আশা করি আমাদের পক্ষেই ম‍্যাচের ফল হবে।”

আরও পড়ুন:Sarfaraz Khan: মধ‍্যপ্রদেশের বিরুদ্ধে শতরান সরফরাজে, সেলিব্রেশনের ভিডিও পোস্ট বিসিসিআইয়ে

 

 

Previous articleশুক্রবারের মধ্যে বাগ কমিটির কাছে এসএসসি-র সব রিপোর্ট চাইল আদালত