কার্নিশ-কাণ্ড: সুজিতের বাড়িতে মাতৃহারা ২ নাবালক পুত্র, ঘটনার রিপোর্ট তলব স্বাস্থ্যভবনের

মল্লিকবাজারের বেসরকারি হাসপাতালের ৮ তলার কার্নিশ থেকে রোগীর (Patients) ঝাঁপ দেওয়ার ঘটনায় রিপোর্ট তলব করল স্বাস্থ্যভবন। শনিবার, সকালে হঠাৎ সবার নজরের আড়ালে সুজিত অধিকারী (Sujit Adhikari) নামে ওই ব্যাক্তি আটতলার কার্নিশে উঠে যান। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে নামানোর চেষ্টা করে। খবর যায় দমকলে। আড়াই ঘণ্টা ধরে পুলিশ ও দমকল তাঁকে উদ্ধারের চেষ্টা করে। নিয়ে যাওয়া হয় হাইড্রোলিক ল্যাডার। সঙ্গে জাল। কিন্তু আচমকা কার্নিশ থেকে ঝুলতে থাকেন সুজিত। শেষে ঝাঁপ দেন।

হাসপাতাল সূত্রে খবর, স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি গত বৃহস্পতিবার হাসপাতালে (Hospital) ভর্তি হন দক্ষিণদাঁড়ির বাসিন্দা। ছিলেন আটতলার জেনারেল ওয়ার্ডে। সেখানেই তাঁর বেডের পাশের থাকা জানলা কোনও ভাবে খুলে ফেলেন তিনি। সেখান থেকেই চলে যান কার্নিশে। হাসপাতালের সিইও-র মতে, সুজিতকে আটকাতে যান কর্তব্যরত নার্স। তিনি নার্সের হাতে কামড়ে দিয়ে জানলা গিয়ে বেরিয়ে যান বলে অভিযোগ। তাঁকে বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। কার্নিশে পা ঝুলিয়ে বসে ছিলেন ওই রোগী। পৌঁছয় পুলিশ, দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী। কিন্তু লাগাতার আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন সুজিত। তাঁকে উদ্ধার করার সবরকম চেষ্টা চালিয়েছে পুলিশ, দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী। পৌনে ১টা নাগাদ রোগীর আত্মীয়রা হাসাপাতালে যান। সে সময়ও ঝাঁপ দেওয়ার হুমকি দেন ওই রোগী। তাঁকে জল, বিস্কুট, চকোলেট দেওয়া হয়। এরপরেই আচমকা ঝাঁপ দেন সুজিত। আশঙ্কাজনক আবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা চলছে। তাঁর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে। ঘটনার সম্পূর্ণ রিপোর্ট তলব করেছে স্বাস্থ্যভবন।

পরিবার সূত্রে খবর, মাত্র মাস খানেক আগে সুজিতের স্ত্রী ব্লাড ক্যান্সারে ভুগে মারা যান। সেই সময় তাঁর পরিবারকে সাহায্য করা হয়েছিল বলে জানান মন্ত্রী সুজিত বসু (Sujit Basu)। স্ত্রীর মৃত্যুর পর থেকে মাঝে মধ্যেই খিঁচুনি দেখা দিচ্ছল ওই রোগীর। সেই কারণেই চিকিৎসকের পরামর্শ মতো তাঁকে ভর্তি করা হয় বেসরকারি হাসপাতালে। বাড়িতে রয়েছে সুজিতের দুই নাবালক পুত্র। একজনের বয়স ৯বছর আর একজনের বয়স আড়াই বছর। শনিবারই সুজিতকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা ছিল। সেই মতো গিয়েছিলেন তাঁর আত্মীয়রা। কিন্তু এদিনই এই মর্মান্তিক ঘটনা।

আরও পড়ুন- শাহের তোপের পরই সমাজকর্মী তিস্তা শীতলবাদকে গ্রেফতার করল গুজরাট ATS

 

 

 

Previous articleBabita Sarkar: অঙ্কিতার স্কুলেই ববিতার চাকরি! কী ভাবছেন ববিতা
Next articleরাত পোহালেই চন্দননগর পুরনিগমে উপনির্বাচন, কড়া নিরাপত্তা বলয়