ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ

লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে করোনা আক্রান্ত (Corona Positive) হয়ে গিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এতদিন পর্যন্ত ঠিক ছিল না আদৌ রোহিত শর্মা এই টেস্টে ভারতীয় দলে খেলতে পারবেন কিনা।

এই মুহূর্তে ভারতীয় দল ইংল্যান্ড (IND vs ENG) সফরে রয়েছে। এই সফরে ভারতীয় দল ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলবে, পাশাপাশি তারা ৩ ম্যাচের টি-২০ সিরিজ এবং সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। তার আগে ভারতীয় দল (Team India) সফরের শুরুতেই বড় ধাক্কা খেয়েছে। লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে করোনা আক্রান্ত (Corona Positive) হয়ে গিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এতদিন পর্যন্ত ঠিক ছিল না আদৌ রোহিত শর্মা এই টেস্টে ভারতীয় দলে খেলতে পারবেন কিনা।
টেস্ট দল থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। তার জায়গায় এই টেস্টে ভারতীয় দল এক নতুন অধিনায়ক নিযুক্ত করেছে। সংবাদসংস্থা এএনআইয়ের তরফে পাওয়া তথ্য অনুযায়ী দলের মিটিং এক নতুন অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। এই নতুন অধিনায়ক প্র্যাকটিস ম্যাচেও লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন।
দলের নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে ভারতীয় দলকে প্রভূত সমস্যার মুখোমুখী হতে হবে।
রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহকে (Jasprit Bumrah) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে।
এই বছরের শুরুতেই বুমরাহকে দক্ষিণ আফ্রিকা সফরে কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় দলের সহঅধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধেও তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। ইংল্যান্ড সফরের জন্য প্রথমে কেএল রাহুলকে রোহিত শর্মার ডেপুটি নিযুক্ত করা হয়েছিল।

Previous articleSoumen Mohapatra: চিকিৎসক ভাগ্নির অস্বাভাবিক মৃত্যুতে হতবাক রাজ্যের মন্ত্রী 
Next articleনজরে একুশে জুলাইয়ের সমাবেশ: ১২ জুলাই উত্তরবঙ্গে অভিষেক