মা সারদা নিয়ে নির্মলের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া বেলুড় মঠের, নিন্দায় দলও

ব্যথিত ভক্তরা নির্মল মাজির এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে মঠ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। অনেকে ইমেল করেছেন

বিধায়ক নির্মল মাজির বক্তব্যে ”মর্যাদাহানি হয়েছে মা সারদার”। যা একেবারেই ভালোভাবে নেয়নি বেলুর মঠ কর্তৃপক্ষ। ব্যথিত ভক্তরা নির্মল মাজির এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে মঠ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। অনেকে ইমেল করেছেন। তৃণমূল বিধায়কের বক্তব্য নিয়ে কড়া ভাষায় প্রতিক্রিয়া দিল বেলুড় মঠ কর্তৃপক্ষ। বেলুড় মঠের সাধারণ সম্পাদকের আর্জি, ভবিষ্যতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজের কথায়, “সাম্প্রতিক সময়ে কোনও এক রাজনৈতিক নেতা প্রকাশ্যে মা সারদার মানবী জন্ম সম্পর্কে যে কথা বলেছেন, তার উল্লেখ এযাবৎকাল পর্যন্ত কোনও প্রকাশনায় নেই। মা সারদার সংস্পর্শে আসার অনেক সন্ন্যাসীর সান্নিধ্যে তাঁরা অনেকেই এসেছেন। কিন্তু তাঁদের কারও মুখেও একথা কখনও শোনা যায়নি। তাহলে ওই রাজনৈতিক নেতা কীভাবে এই তথ্য পেলেন?”

এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “নির্মল মাঝির বক্তব্য অবিবেচক, অপ্রয়োজনীয়, অবাঞ্ছিত। এটা বলা উচিত হয়নি। নেত্রীকে নিয়ে বিতর্কে জড়ানো উচিত নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের অসীম আবেগ সামগ্রিকভাবে রামকৃষ্ণ মিশনের প্রতি রয়েছে। তাঁরাও মমতা বন্দ্যোপাধ্যায়কে স্নেহ, সম্মান করেন। কারও ভাবাবেগে আঘাত করার বিষয়টি তৃণমূলের নেই। এই ধরনের অবাঞ্ছিত মন্তব্য থেকে বিরত থাকুন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের প্রতি শ্রদ্ধা রাখুন। এমন কোনও মন্তব্য করবেন না, যাতে দল বিড়ম্বনায় পড়ে। রামকৃষ্ণ মিশন যে বক্তব্য রেখেছে, তা আমরা গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। মমতা বন্দোপাধ্যায় নিজের আলোয় আলোকিত। বক্তব্য অপ্রয়োজনীয় ছিল। আমাদের কারোও এমন কোনও চাটুকারী মন্তব্য করা উচিত নয়, যা মমতা বন্দোপাধ্যায়কে বিতর্কে জড়ায়।”

ঠিক কী বলেছিলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি

“মা সারদা দেহত্যাগের আগে বিবেকানন্দের সতীর্থদের কাছে বলেছিলেন, আমার মৃত্যুর পর আগামী জন্মে আমি কালীঘাটের কালীক্ষেত্রে মনুষ্য জন্ম নেব। আমি সামাজিক কাজকর্মের পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে যাব। পরিসংখ্যান নিয়ে দেখা গেছে, সারদা মায়ের মৃত্যুর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। তিনিই মা সারদা।”


Previous articleরবীন্দ্রভারতীর উপাচার্য নিয়োগ করে ফের রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল, তীব্র ভর্ৎসনা কুণালের
Next articleসুদীপ্ত সেনের ড্রাফট সারদা কেলেঙ্কারির লাল ডায়েরির প্রতীক! শুভেন্দুকে গ্রেফতারের দাবি কুণালের