আপনাকে দেখতে সিনেমা হলের বাইরে যাঁরা লাইন দিতেন, বুথের বাইরে তাঁরাই মুখ ফিরিয়েছেন মিঠুনবাবু

একুশের বিধানসভা নির্বাচনের আগে যখন নিজের মেরুদন্ড বিক্রি করলেন, তখনও তো পারেননি। বছরখানেকর জন্য মুখ লোকালেন, নিরুদ্দেশ হলেন! মিঠুনবাবু ফের কেন? নরেন্দ্র মোদি-অমিত শাহের গাজর নাকি লাঠি? প্রলোভন নাকি ব্ল্যাকমেল? কোন ফর্মুলায় ফের শহরে ফিরেই বিজেপি পার্টি অফিসে?

সোমনাথ বিশ্বাস

নিজেকে নাকি ছেলেকে বাঁচাতে এতটা অকৃতজ্ঞ হলেন? কেন মেরুদণ্ড বিক্রি করলেন? অগুণিত ভক্তদের আবেগ নিয়ে কেন ফের একবার ছেলেখেলা করতে নামলেন? অভিনয় জগতে আপনি যতটাই সুপারহিট, রাজনীতির ময়দানে ততটাই সুপার ফ্লপ! এটা প্রমাণ হয়ে যাওয়ার পরেও ফের কেন? আপনার ভক্তদের কাছেই তো এবার আপনি করুণার পাত্র হবেন! মিঠুনবাবু ফের কেন?

নিজের অভিনয় মহিমায় মোহিত করে সব ডালে চড়েছেন, সব ক্ষির খেয়েছেন? মিঠুনবাবু ফের কেন? একটি সময় আপনি বামপন্থী ঘরানার মানুষ বলেই পরিচিত ছিলেন। শোনা যায়, নকশালপন্থীও ছিলেন। তারপর বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপনাকে রাজ্যসভায় পাঠায়। এবং আপনি তৃণমূলপন্থী হলেন। এরপর কী এমন ঘটলো, যেখানে আপনার মত শ্রদ্ধেয় একজন অভিনেতা নীতি-আদর্শ বিসর্জন দিয়ে বিজেপিপন্থী হিসেবে।নিজেকে মেলে ধরলেন?আসলে আপনি সুবিধাবাদীপন্থী। গিরগিটির মতো রং বদলান। মুখ তো পুড়েছে, মিঠুনবাবু ফের কেন?

একুশের বিধানসভা নির্বাচনের আগে যখন নিজের মেরুদন্ড বিক্রি করলেন, তখনও তো পারেননি। বছরখানেকর জন্য মুখ লোকালেন, নিরুদ্দেশ হলেন! মিঠুনবাবু ফের কেন? নরেন্দ্র মোদি-অমিত শাহের গাজর নাকি লাঠি? প্রলোভন নাকি ব্ল্যাকমেল? কোন ফর্মুলায় ফের শহরে ফিরেই বিজেপি পার্টি অফিসে? নিজেকে বেআইনি সম্পত্তি, নাকি ছেলেকে বাঁচাতে মিঠুনবাবু?

একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড় তুলেও শেষরক্ষা হয়নি। ভোটে দাঁড়াতে গিয়েও বাস্তব বুঝে সরিয়ে নিয়েছিলেন নিজেকে, কিন্তু বিজেপি প্রার্থীদের রোড-শো থেকে একাধিক প্রচার কর্মসূচিতে “এক ছোবলেই” ছবি করতে চেয়েছিলেন তৃণমূলকে। পারেননি। ব্যর্থ হয়েছেন। বাংলার জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েও পালিয়ে গিয়েছেন ভিনরাজ্যে। নিজের অবৈধ নির্মাণ, সম্পত্তি আর ছেলের কু-কর্ম লোকাতে অসহায় আত্মসমর্পণ করেছেন মোদি-শাহদের পায়ের তলায়। মিঠুনবাবু ফের কেন?

সম্প্রতি, আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে নিয়ে এক ভিডিও বার্তায় তাঁকে সমর্থনের আবেদন করেছিলেন, কিন্তু তৃণমূলের প্রতীকে রেকর্ড মার্জিনে জয়ী হয়েছেন আপনার বলিউড সহকর্মী শত্রুঘ্ন সিনহা। আপনি হেরেছেন। প্রত্যাক্ষিত হয়েছেন। মিঠুনবাবু ফের কেন?

রাজনৈতিকভাবে নিরুদ্দেশ হওয়ার পর বছরখানেক বাদে শহরে ফিরেই রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুরোদমে গেরুয়া শিবিরের হয়ে কাজের ইঙ্গিত দিলেন আপনি। বললেন, “আমি রাজনীতি করিনা, আমি মানুষ-নীতি করি। বাংলার মানুষের জন্য কাজ করতে চাই এবং সেটা করবও।” আগেও বলেছিলেন, ব্যর্থ হয়ে পালিয়ে গিয়েছিলেন। মিঠুনবাবু ফের কেন?

আসলে মিঠুনবাবু আপনি রাজনীতিও করেন না, মানুষনীতিও ও করেন না। আপনি শুধু পরিবারনীতি করেন। কার জন্য মেরুদন্ড বিক্রি করলেন নিজের জন্য না ছেলের জন্য? মিঠুনবাবু প্রশ্ন উঠছে, ফের কেন? ফের একবার মিলিয়ে নেবেন, আপনাকে দেখতে সিনেমা হলের বাইরে যাঁরা লাইন দিতেন, বুথের বাইরে তাঁরাই মুখ ফিরিয়েছেন মিঠুনবাবু, আবারও তার পুনরাবৃত্তি হবে। নিজেকে বা নিজের ছেলেকে বাঁচাতে আর কত নিচে নামবেন আপনি? আপনাকে তো অভিনেতা হিসেবে সকলের শ্রদ্ধা করে, নেতা হিসেবে আর নিচে না নামলেই নয় “মহাগুরু”?

আরও পড়ুন- Mamata Banerjee: বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা, আরও বসছে সিসি ক্যামেরা

 

 

 

 

Previous articleMamata Banerjee: বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা, আরও বসছে সিসি ক্যামেরা
Next articleService charge: হোটেল-রেস্তরাঁয় পরিষেবা ফি নয়, সাফ জানাল কেন্দ্র