উড়ানের মূহুর্তে ট্যাক্সিওয়েতে আটকে গেল বিমানের চাকা,অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা

রানওয়েতে ওঠার মুখে ট্যাক্সিওয়েতে (Airport Taxiway) থাকা গর্তে (Pothole) আটকে গেল বিমানের চাকা

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিমান। উড়ানের সময় এই বিপত্তি ঘটে দমদম বিমানবন্দরে।

রানওয়েতে ওঠার মুখে ট্যাক্সিওয়েতে (Airport Taxiway) থাকা গর্তে (Pothole) আটকে গেল বিমানের চাকা (Plane Wheel)। এর ফলে যাত্রী নিয়ে প্রায় ঘণ্টা খানেক আটকে রইল বিমানটি। শেষপর্যন্ত ট্র্যাক্টর এনে গর্ত থেকে বিমানের চাকা বার করা হয়।

শনিবার এইভাবে দুর্ঘটনার কবলে পড়ে ইন্ডিগোর একটি বিমান । জানা গিয়েছে, বিকেল ৪টে নাগাদ কলকাতা থেকে মুম্বই উড়ে যাওয়ার কথা ছিল ইন্ডিগো (Indigo Flight) সংস্থার ওই বিমানটির। যাত্রী, মালপত্র নিয়ে তৈরিই ছিল বিমানটি। নির্ধারিত সময়ে ট্যাক্সিওয়ে হয়ে রানওয়ের দিকে ছুটতেও শুরু করে বিমানটি। তখনই বিমানের চাকা ট্যাক্সিওয়ের গর্তে পড়ে যায়।
ফলে যাত্রীসমেত আটকে পড়ে। বেশ খানিক ক্ষণ ওই ভাবে আটকে থাকে বিমানটি। কিন্তু শত চেষ্টা করেও গর্ত থেকে চাকা বার করা যায়নি। এর পর বিমানবন্দর কর্তৃপক্ষ দু’টি ট্র্যাক্টর নিয়ে আসেন। তাতেই দীর্ঘ টানাপোড়েনের পর বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।নির্ধারিত সময়ের থেকে এক ঘণ্টা দেরিতে বিমানটি রওনা দেয়।
কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, ওই গর্ত মেরামতের কাজ শুরু হয়েছে। কিন্তু কলকাতা বিমানবন্দরের মতো গুরুত্বপূর্ণ বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে কী ভাবে গর্তের সৃষ্টি হল এবং তা কীভাবে সকলের নজর এড়িয়ে গেল , তা নিয়ে প্রশ্ন উঠছে। কার গাফিলতিতে এমন ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

 

 

Previous articleMithali Raj: কমনওয়েলথ গেমসেও ভারত পদক জিতবে বলে মনে করছেন মিতালি
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ