Ranbir Kapoor: ‘সামসেরা’ দেখতে পেলেন না বাবা, আক্ষেপ আর স্মৃতিচারণায় নস্টালজিক রণবীর

এক সাক্ষাৎকারে রণবীর জানান, একই ধরনের চরিত্র না করে পরীক্ষা-নিরীক্ষা করলে, বিভিন্ন রকম ভূমিকায় নিজেকে প্রমাণ করার মধ্যে একটা অনুশীলন আছে। সেই কারণেই তিনি ‘সামসেরা’তে অভিনয় করেছেন। পরীক্ষা শেষ এবার নম্বর দেবেন দর্শক।

বরাবরই নিজের কাজকে ভালবাসেন আর কে (RK)। কেরিয়ারের শুরু থেকে নানা ধরণের চরিত্রে এক্সপেরিমেন্ট করে গেছেন। এবার তাঁর নতুন ছবির ট্রেলার প্রকাশ্যে আসতেই মুগ্ধ রণবীরের (Ranbir Kapoor) অনুরাগীরা। বরাবর বাণিজ্যিক ছবি করবেন বলেই ভেবেছিলেন রণবীর। কিন্তু এই প্রথম কোনও ঐতিহাসিক ছবিতে কাজ করলেন তিনি। আর সেই ছবির প্রোমোশনেই নস্টালজিক ঋষি-পুত্র।

এক যুগের বেশি সময় হয়ে গেছে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন ঋষি- পুত্র। একের পর এক চরিত্রে তাঁর দক্ষ অভিনয় গুণে মুগ্ধ হয়েছেন ফ্যানেরা। কিন্তু তিনি কখনই কোনও ঐতিহাসিক চরিত্রে কাজ করতে সম্মত হন নি। এতদিনে কারণ স্পষ্ট করলেন আর কে(RK)। তিনি জানাচ্ছেন এতদিন বাবার কথা মেনেই তিনি সিনেমার চরিত্র নির্বাচন করেছেন। তাঁর কথায়, “বাবা বলতেন, ধুতি পরতে হবে এমন কোনও ঐতিহাসিক চরিত্রে অভিনয় কোরো না। ওই সব ছবি করে কিছু হয় না। বেশি করে বাণিজ্যিক ছবি করার চেষ্টা করো।” তবে ‘সামসেরা'(Shamshera)ছবিতে অভিনয় করে বাবাকে খুব মিস করেছেন রণবীর।যশ রাজ ফিল্মসের (Yash Raj Films)প্রযোজনায় করণ মালহোত্রার (Karan Malhotra) ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ২২ জুলাই। রণবীরের সঙ্গে সেই ছবিতে দেখা যাবে সঞ্জয় দত্ত (Sanjay Dutta) এবং বাণী কাপুরের (Vani kapoor)মতো অভিনেতাদেরও।এই ছবিতে ১৯ শতকের ডাকাত সর্দারের চরিত্রে সাবলীল অভিনয় করেছেন রণবীর কাপুর। দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন তিনি। স্বাধীনতার পটভূমিতে এই ছবির গল্প তৈরি হয়েছে। এক গ্রামের গরিব বাসিন্দাদের হয়ে লড়াই করে নিজের জনজাতিকে স্বাধীন করার গল্প বলেছে এই ছবি। চরিত্রের প্রয়োজনে এখানে ধুতি পরেছেন রণবীর। তবে আক্ষেপ এই ছবি দেখে যেতে পারলেন না ঋষি কাপুর (Rashi Kapoor)। সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর জানান, একই ধরনের চরিত্র না করে পরীক্ষা-নিরীক্ষা করলে, বিভিন্ন রকম ভূমিকায় নিজেকে প্রমাণ করার মধ্যে একটা অনুশীলন আছে। সেই কারণেই তিনি ‘সামসেরা’তে অভিনয় করেছেন। পরীক্ষা শেষ এবার নম্বর দেবেন দর্শক।


Previous articleদক্ষিণবঙ্গ উত্তরবঙ্গ বলে কিছু নেই, একটাই বঙ্গ পশ্চিমবঙ্গ: ধূপগুড়ি থেকে বার্তা অভিষেকের
Next articleপালানোর ছক কষলেও দুবাই যাওয়া হল না শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও তাঁর ভাইয়ের