বিজেপির ‘রিসর্ট পলিটিক্স’ নিয়ে টুইটে তীব্র খোঁচা অভিষেকের

রাষ্ট্রপতি নির্বাচনের আগে দিন দলের প্রায় সব বিধায়কদের হোটেল-বন্দি করে ফেলে বিজেপি (BJP)। তাদের এই বিধায়ক-বন্দি সংস্কৃতিকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

সোমবার, রাষ্ট্রপতি নির্বাচনের দিনই নিজের টুইটার হ্যান্ডেলে অভিষেক লেখেন, “কর্মের কোনও নির্দিষ্ট তালিকা নেই। আপনার যা প্রাপ্য তাই আপনি পাবেন। বিজেপিকে সর্বদা জনগণের শক্তির কাছে মাথা নত করতে হবে। অন্যান্য রাজনৈতিক দলের বিধায়কদের বন্দি করার পরিবর্তে বিজেপির ‘রিসর্ট পলিটিক্স’ তাদের নিজেদের বিধায়কদের উপরেই প্রয়োগ করতে হচ্ছে। এটা হাস্যকর!” এরপরেই তীব্র খোঁচা দিয়ে অভিষেক লেখেন, ”সত্যি, বাংলা পথ দেখায়।”

 


বাংলার ইতিহাসে কখনও কোনও দলের বিধায়কদের হোটেল-রিসর্টে বন্দি করে একসঙ্গে নিয়ে গিয়ে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান করাতে হয়নি। শাসকদলের বহু বিধায়কই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন। তাঁদেরকে নজরে রাখতে হয়নি তৃণমূলকে। এর আগে বাম জমানাতেও শাসক-বিরোধী কোনও দলের বিধায়কদের আগের দিন থেকে হোটেল-বন্দি করে এক বাসে করে নিয়ে নিয়ে যেতে হয়নি। রাজনৈতিক মহলের মতে, গোবলয় বা মহারাষ্ট্রের মতো ঘোড়া কেনাবেচার রাজনীতি করা বিজেপি এবার বুমেরাং হওয়ায় ভয়েই এই কীর্তি। আর সেই প্রসঙ্গে টেনে গেরুয়া শিবিরকে তীব্র আক্রমণ করলেন অভিষেক।

এদিন, বিধানসভায় গিয়ে দলীয় সাংসদ-বিধায়কদের সঙ্গে ভোট দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।


Previous articleমোদি-শাহের উপস্থিতিতে মনোনয়ন পেশ NDA উপরাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনকড়ের
Next articleসংসদে হিন্দিতে শপথ নিয়েও তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহার কন্ঠে ‘জয় বাংলা’ স্লোগান