পার্থ-অর্পিতা “ঘনিষ্ঠ” সম্পর্ক, নিয়মিত ফোন, যৌথ জমি! আদালতে দাবি ইডি আইনজীবীর

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতার ব্যক্তিগত সম্পর্কের বিষয়টি নিয়েও আদালতে মুখ খোলেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। আলাদতে তাঁর দাবি, পার্থবাবু অর্পিতার খুব কাছের মানুষ। দু'জনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক। কল রেকর্ডে স্পষ্ট, ফোনে তাঁদের মধ্যে নিয়মিত যোগাযোগ ছিল

দু’জনেই এখন ইডি (ED)হেফাজতে। চলছে জেরার প্রস্তুতি। রাজ্যজুড়ে এখন আলোচনার কেন্দ্রে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর বিশেষ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। দুর্নীতিতে সরাসরি যোগ এবং পার্থ-অর্পিতার “ঘনিষ্ঠ” সম্পর্ক, নামে-বেনামে কোটি কোটি টাকার নগদ, গয়না, বাড়ি, সম্পত্তির হদিশ পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

এবার আদালতে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় সম্পর্কে চাঞ্চল্যকর দাবি করেছে। তদন্তকারীদের দাবি, পার্থ ও অর্পিতা যৌথ নামে একটি জমি কিনেছিলেন। আজ, সোমবার ইডির তরফে খুব জোরের সঙ্গে আদালতে এই চাঞ্চল্যকর দাবি করেন অতিরিক্ত সলিসিটর জেনারেল সূর্যপ্রকাশ ভি রাজু। তিনি জানান, মন্ত্রীর বাড়ি থেকে অর্পিতার বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে। তল্লাশির সময়, ২১ জানুয়ারি ২০১২ সালের একটি নথি পাওয়া গিয়েছে, যা থেকে প্রমাণ হচ্ছে তাঁরা একসঙ্গে একটি জমি কিনেছিলেন। এদিন পার্থ ও অর্পিতার ব্যক্তিগত সম্পর্কের বিষয়টি নিয়েও আদালতে মুখ খোলেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। আলাদতে তাঁর দাবি, পার্থবাবু অর্পিতার খুব কাছের মানুষ। দু’জনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক। কল রেকর্ডে স্পষ্ট, ফোনে তাঁদের মধ্যে নিয়মিত যোগাযোগ ছিল। তাই দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করা প্রয়োজন। তাহলে দুর্নীতি নিয়ে উঠে আসবে অনেক তথ্য।

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী নিজের যুক্তি খাটিয়ে আদালতকে বলেন, “আমি আমার জুনিয়রকে ডাকতেই পারি। তাতে প্রমাণ হত না যে, অন্তরঙ্গ সম্পর্ক আছে।”


Previous articleKolkata Metro: দমদম-দক্ষিণেশ্বর রুটে ব্যাহত মেট্রো পরিষেবা
Next articleসোনিয়াকে তলবে কংগ্রেসের বিক্ষোভ, রাহুলকে আটক করল পুলিশ