সোনিয়াকে তলবে কংগ্রেসের বিক্ষোভ, রাহুলকে আটক করল পুলিশ

সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) দ্বিতীয়বার ইডির (ED) জিজ্ঞাসাবাদের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচী চলছে কংগ্রেসের। মঙ্গলবার রাহুল গান্ধির নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন ও পথ অবরোধ কর্মসূচী চলছিল দিল্লিতে। যার জেরেই রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আটক করল দিল্লি পুলিশ। ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়াকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে বিজয় চকে বিক্ষোভ প্রদর্শন করছিলেন রাহুল-সহ কংগ্রেসের শীর্ষনেতারা। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান রাহুল। সে সময়ই তাঁকে আটক করা হয়। আটক হওয়ার আগে রাহুল বলেন, ‘‘ভারত পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে, মোদি রাজা।’’ রাহুলের পাশাপাশি আটক করা হয়েছে কে সি বেণুগোপাল, অধীর চৌধুরী-সহ কংগ্রেসের একাধিক শীর্ষনেতাকে। মধ্য দিল্লিতে দলের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।

উল্লেখ্য, ২১ জুলাই ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি দফতরে প্রথমবার হাজিরা দেন কংগ্রেস সভানেত্রী। তারপর আজ ২৬ জুলাই মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দিল্লির অফিসে হাজিরা দেন তিনি। ২১ জুলাই ২ ঘণ্টার বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দারা। সেখানে মনিকা শর্মার নেতৃত্বে সোনিয়াকে জিজ্ঞাসাবাদ করে ৫ সদস্যের টিম। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদের সময় কংগ্রেস সভানেত্রীর কাছ থেকে ৩টি বিষয় জানতে চাওয়া হয়। প্রথমত, ইয়ং ইন্ডিয়া লিমিটেডের মাধ্যমে ন্যাশনাল হেরাল্ড অধিগ্রহণের সময় সোনিয়া ও কংগ্রেস নেতারা কাদের সঙ্গে পরামর্শ করেছিলেন? দ্বিতীয়ত, ইয়ং ইন্ডিয়া লিমিটেডের শেয়ারহোল্ডার ছিলেন সোনিয়া। ন্যাশনাল হেরাল্ডের পাওনাদারদের বকেয়া মেটাতে হবে এটা কি তিনি জানতেন না? তৃতীয়ত, অধিগ্রহণের পর কীভাবে ন্যাশনাল হেরাল্ডের বিপুল অঙ্কের সম্পত্তি বিলি করা হয়েছিল?

প্রসঙ্গত, ওই দিন সোনিয়ার জিজ্ঞাসাবাদের সময় ইডি দফতরে ছিলেন কন্যা প্রিয়াঙ্কা গান্ধীও। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতিকে একাধিকবার তলব করা নিয়ে ক্ষোভে ফুঁসছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর দাবি, ক্যামেরা লাগানো হোক ইডি দফতরে। এই জিজ্ঞাসাবাদ পর্ব লাইভ টেলিকাস্ট করা হোক।


Previous articleপার্থ-অর্পিতা “ঘনিষ্ঠ” সম্পর্ক, নিয়মিত ফোন, যৌথ জমি! আদালতে দাবি ইডি আইনজীবীর
Next articleবিতর্কিত ফটোশুট! রণবীরের বিরুদ্ধে মুম্বইয়ের চেম্বুর থানায় দায়ের অভিযোগ