নতুন পেনসিল চাইলে মা মারে, ম্যাগিও দেয় না: মূল্যবৃদ্ধির যন্ত্রণায় মোদিকে চিঠি খুদের

মূল্যবৃদ্ধির(Price Hike) যন্ত্রণায় নাকাল দেশবাসী। প্রবল দাম বাড়ায় আয়ের চেয়ে বেড়ে গিয়েছে খরচ। পরিস্থিতি এতটাই খারাপ যে বাড়ির ছোটদের বায়নার পাল্টা জুটছে বকাঝকা। পেনসিল-রবারের মতো পঠন-পাঠন সামগ্রীর দাম বাড়ায় হিসেবের খাতায় তাতেও পড়েছে লাগাম। অসহ্যজনক এই পরিস্থিতিতে দেশের প্রধানমন্ত্রীর(Prime Minister) কাছে মূল্যবৃদ্ধি নিয়ে নালিশ জানালো এক খুদে। যে চিঠি ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

পেনসিল হারিয়ে ফেলায় মায়ের কাছে বকা খাওয়ার পাশাপাশি মা জানিয়েছে পেনসিল-রাবারও দামি হয়ে গিয়েছে। এমনকি প্রিয় খাবার ম্যাগিরও দাম বেড়ে গিয়েছে। গুরুতর এই সমস্যার কথা জানিয়েই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কনৌজের ছিব্রামউয়ের বাসিন্দা, প্রথম শ্রেণির পড়ুয়া কৃতী দুবে(Kriti Dube) মোদিকে চিঠি লেখে। যে চিঠিতে উঠে এসেছে মূল্যবৃদ্ধির জেরে ভয়াবহ ভোগান্তির কথা। মোদির উদ্দেশ্যে বছর ছয়েকের ওই পড়ুয়ার নালিশ, “আমার নাম কৃতী দুবে। ক্লাস ওয়ানে পড়ি। মোদিজি, জিনিসপত্রের দাম খুব বেড়ে গিয়েছে। এমনকী, আমার পেনসিল-রাবারও দামি হয়ে গিয়েছে। ম্যাগির দামও বেড়ে গিয়েছে। এখন নতুন পেনসিল চাইলে মা মারে। আমি কী করব? অন্য বাচ্চারা যে আমার পেনসিল চুরি করে নেয়।” শিশুর এহেন কীর্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর কিছুটা লজ্জিত তাঁর বাবা-মা। পেশায় আইনজীবী কৃতীর বাবা বিশাল দুবে জানান, “বলতে পারেন, এটা আমার মেয়ের মন কি বাত। দিন কয়েক আগে স্কুলে পেনসিল হারিয়ে ফেলায় মেয়েকে বকেছিল মা। তখনই বলেছিল, জিনিসপত্রের কত দাম বেড়ে গিয়েছে। সেই বিষয়ে ক্ষোভ জানাতেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে মেয়ে।”

দাঁত-নখ বের দেশবাসীর জীবন বিভীষিকাময় করে তোলা মূল্যবৃদ্ধির বিরুদ্ধে শিশুর এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ার পর চর্চা শুরু হয়েছে সব মহলে। এবিষয়ে ছিব্রামউয়ের সাবডিভিশনাল ম্যাজিস্ট্রেট অশোক কুমার জানান, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া শিশুটির চিঠি আমিও দেখেছি। ছোট্ট কৃতীর চিঠি যাতে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে যায় তার জন্য সর্বসম্মতভাবে চেষ্টা করা হবে।


Previous articleহাসপাতালে মুখে কুলুপ পার্থর, অর্পিতার দাবি অনুপস্থিতিতে-অজান্তে ফ্ল্যাটে টাকা ঢুকেছে