বাড়িতে ফের যজ্ঞের আয়োজন, অনুব্রতর নামেই হবে পুজো

অনুব্রত গ্রেফতার হওয়ার পরেই খুলে ফেলা হয়েছিল ছাদের প্যান্ডেল। রবিবার ফের নতুন করে ম্যারাপ বাঁধা হচ্ছে।

কারণ, অনুব্রতের বাড়িতে ফের যজ্ঞের আয়োজন। এবার নেতার নামেই হবে পুজো। বোলপুরের (Bolpur) নিচুপট্টি এলাকায় অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) বাড়ি। গৃহকর্তা সিবিআই (CBI) হেফাজতে থাকলেও তাঁর নামেই হবে যজ্ঞ, এমনটাই জানা গিয়েছে। এর আগে ১৫ অগাস্ট এই যজ্ঞের আয়োজন করা হয়েছিল। যদিও অনুব্রতকে সিবিআই গ্রেফতার করার পরেই খুলে ফেলা হয়েছিল ছাদের প্যান্ডেল। রবিবার ফের নতুন করে সেই ম্যারাপ বাঁধা হচ্ছে। অনুব্রতর ইচ্ছাতেই যজ্ঞ হচ্ছে বলে জানা গিয়েছে।

প্রতি বছরের মতো এ বছরও শ্রাবণ মাসে বাড়ির ছাদে যজ্ঞের আয়োজন করেছিলেন অনুব্রত মণ্ডল। সেইমতো ১৫ অগাস্ট, সোমবার, যজ্ঞের আয়োজন করা হয়েছিল। এর জন্য কেনা হয়েছিল বিপুল পরিমাণ চাল, ডাল। বাড়ির ছাদে হয়ে গিয়েছিল প্যান্ডেল। কিন্তু অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পরই বাতিল হয়েছিল সেই অনুষ্ঠান। প্যান্ডেল খোলার কাজ শুরু হয়েছিল। দলের কোনও কর্মীকেও বাড়ির কাছে দেখা যায়নি সেই সময়।

এদিকে, শুধু অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন নন, গরু পাচার মামলায় এবার সিবিআইয়ের নজরে বীরভূমের বিভিন্ন থানার একাধিক পুলিশ কর্মী। সিবিআই সূত্রে দাবি, এই পুলিশ কর্মীরা সায়গলের সঙ্গে যোগসাজশ করে এনামুল ও তার সহযোগীদের পাচারে সাহায্য করতেন। সায়গলের কললিস্ট খতিয়ে দেখে এই সমস্ত পুলিশ কর্মীদের নাম পাওয়া গিয়েছে। সিবিআই সূত্রে খবর, এই তথ্য সামনে রেখেই অনুব্রত মণ্ডলকে জেরা করতে চায় তারা। কিন্তু কার নির্দেশে কাজ করতেন এই পুলিশ কর্মীরা? প্রয়োজনে ওই পুলিশ কর্মীদের তলব করে বয়ান রেকর্ড করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।
রবিবারও অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) দফায় দফায় জেরা করছেন সিবিআই (CBI) এর অফিসাররা। তাঁর সম্পত্তির উৎস কী, এখন এটাই খতিয়ে দেখছেন তাঁরা। যদিও, CBI সূত্রে দাবি, তদন্তে সহযোগিতা করছেন না অনুব্রত মণ্ডল। কোনও উত্তর দিচ্ছেন না। চুপ করে থাকছেন। শুধু তাই নয়, রীতিমত গুম মেরে রয়েছেন তিনি। এমনকি আইনজীবীদের সঙ্গেও বিশেষ কথাবার্তা বলছেন না। অন্যদিকে, আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা পর আজ ফের অনুব্রতর মেডিক্যাল টেস্ট করা হয়।
সিবিআই সূত্রে জানা গিয়েছে, মেয়ের সঙ্গে বারবার কথা বলতে চাইছেন অনুব্রত। যদিও তাতে সায় দেয়নি সিবিআই। মূলত দেহরক্ষী সায়গল হোসেনের বিপুল সম্পত্তি সংক্রান্ত বয়ানকে সামনে রেখেই রবিবার অনুব্রতকে জেরা করতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা।

 

Previous articleস্বাধীনতা দিবস উপলক্ষ্যে কড়া নজরদারি রেড রোডে, কলকাতা জুড়ে নাকা চেকিং
Next articleCUET: এক পরীক্ষাতেই স্নাতকের সব শাখায় ভর্তি, প্রবেশিকা পরীক্ষার নতুন নিয়ম ঘিরে বাড়ছে বিতর্ক