বনগাঁ-আসানসোল উপনির্বাচনে ভোট লুটের অভিযোগ: ‘হার নিশ্চিত বুঝে নাটক’, পাল্টা তৃণমূল

আসানসোল ও বনগাঁ পুরসভার দুটি ওয়ার্ডে উপনির্বাচন উপলক্ষে সকাল থেকেই উত্তপ্ত বঙ্গ রাজনীতি। বিরোধীদের তরকে অভিযোগ করা হয় ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া হচ্ছে এবং ভোট লুট করা হচ্ছে। যদিও এই সমস্ত অভিযোগ সম্পূর্ণরূপে ভিত্তিহীন বলে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। শুধু তাই নয়, ভোটে হার নিশ্চিত বুঝে বিরোধীরা নাটক করছে বলেও এদিন অভিযোগ করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

রবিবার সাতসকালে ভোট শুরু হতেই বনগাঁর কেশবার রাও উচ্চবিদ্যালয়ে ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয়। রাস্তায় বসে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। পাশাপাশি আসানসোলে প্রতিটি বুথে মোতায়েন ছিল যথেষ্ট পরিমাণ পুলিশ। তবে বিজেপি অভিযোগ করে বুথে বুথে ছাপা হচ্ছে। বিজেপির অভিযোগ পুরোপুরি খারিজ করে দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। পাশাপাশি পুলিশের তরফে জানানো হয়েছে, প্রতিটি বুথে পুলিশ রয়েছে, বুথের বাইরে পুলিশ রয়েছে। রাস্তায় পুলিশ পিকেট রয়েছে। এতে গন্ডগোল হওয়ার প্রশ্ন নেই। যেসব গোলমালের খবর পাওয়া যাচ্ছে তা পঞ্চায়েত এলাকায়। যে ৬ নম্বর ওয়ার্ডে ভোট হচ্ছে সেখানে গোলমালের খবর নেই। তবে মুখে অভিযোগের কথা বললেও কার্যক্ষেত্রে বিজেপি তরফে কোনরকম অভিযোগ দায়ের করা হয়নি।

এদিকে এই ঘটনা প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “বিজেপি জানে গো হারা হারবে, তাই নাটক করছে। একের পর এক নির্বাচনে বিজেপি পর্যুদস্ত হয়েছে, বারবার তৃণমূলের কাছে হারছে। মানুষের ভোট বিজেপির দিকে নেই। সে কারণে পরাজয়ের অজুহাত হিসেবে অশান্তিকে হাতিয়ার করছে তারা।” পাশাপাশি কংগ্রেস সিপিএম ও বিজেপি একজোট হয়ে রাস্তায় বসে বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, “অতৃপ্ত আত্মাদের অশুভজোট। সিপিএম একের পর এক নির্বাচনের শূন্য হয়ে গিয়েছে এখন ওরা রাস্তায় ভাসবে না মহাকাশে থাকবে সেটা ওদের ব্যাপার। কংগ্রেসেরও একই দশা। দিল্লিতে ইডি সোনিয়াকে ডাকলে তখন ওরা প্রতিবাদ করে আর এখানে দ্বিমুখী নাটক করে। এই তিন দল মিলে নজর ঘোরাতে রাস্তাঘাটে বসেছে।”

Previous articleস্টেশন প্লাজা , গাড়ি পার্কিং -মহিলা চালক, কলকাতাকে টেক্কা দেবে ঢাকা মেট্রো!
Next articleCorona Update: কমল দৈনিক সংক্রমণের হার, তবুও কমছে না উদ্বেগ