নিয়োগ দুর্নীতি কাণ্ডে নিউটাউন থেকে গ্রেফতার এক মধ্যস্থতাকারী

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই। দুর্নীতির গোঁড়া খুঁজতে নিউটাউন থেকে আরও একজনকে গ্রেফতার করল সিবিআই। ধৃতের নাম প্রদীপ সিং। তিনি টাকার বিনিময়ে চাকরিপ্রার্থীদের সঙ্গে নিয়োগ কর্তাদের যোগাযোগ করিয়ে দিতেন বলে খবর। বৃহস্পতিবারই ধৃতকে আদালতে পেশ করা হবে।

আরও পড়ুন:কয়লা পাচার তদন্তে গতি আনলো CID, খনি অঞ্চলের একঝাঁক পুলিশ অফিসারদের ভবানীভবনে তলব

সিবিআই সূত্রের খবর, মোটা অঙ্কের টাকার বিনিময়ে মধ্যস্থতার কাজ করার অভিযোগ উঠেছিল প্রদীপ সিংহর বিরুদ্ধে। এ দিন সিবিআই -এর তল্লাশি অভিযান চালানো হয় সল্টলেকের জিডি ব্লকের একটি ফ্ল্যাটে। সেখান থেকে একাধিক তথ্য সংগ্রহ করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিরা। পাশাপাশি উদ্ধার হয় বেশ কিছু নথি।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে নেমে ইডির হাতে গ্রেফতার হন  পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এরপর এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং তৎকালীন সচিব অশোক সাহার বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেখানেই দফায় দফায় জেরা করা হয় উপদেষ্টা কমিটির দুই সদস্যকে । অভিযোগ, জেরায় একাধিক তথ্য গোপন করেন এসএসসির প্রাক্তন দুই কর্তা। এরপরই তাঁদের গ্রেফতার করে সিবিআই।

পাশাপাশি, বুধবার সকাল থেকে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এমনকি তল্লাশি চালানো হয় তাঁর বাড়িতেও। এরপরই বুধবার সন্ধেয় নিউটাউন এলাকা থেকে প্রদীপ সিংকে গ্রেফতার করা হয়।

Previous articleCorona Update: পুজোর আগেই ১৮ ঊর্ধ্ব সকলকে বুস্টার দেওয়ায় টার্গেট নিল রাজ্য
Next articleRaju Srivastava : ১৫ দিন পর জ্ঞান ফিরল বিখ্যাত কমেডিয়ান রাজু শ্রীবাস্তবের