পুজোর আগে ৭-৮ সেপ্টেম্বর প্রশাসনিক ও দলীয় পর্যায়ে মেগা বৈঠক মমতার

পুজোর আগেই এটাই শেষ বড় বৈঠক মমতার। যেখানে প্রশাসনিক ও দলীয়স্তরে সাংগঠনিক বার্তা ও নির্দেশ দেবেন তিনি

আগামী ৭ ও ৮ সেপ্টেম্বর পরপর দু’দিন দুটি মেগা পর্যালোচনা বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর আগেই এটাই শেষ বড় বৈঠক মমতার। যেখানে প্রশাসনিক ও দলীয়স্তরে সাংগঠনিক বার্তা ও নির্দেশ দেবেন তিনি। ৭ সেপ্টেম্বর প্রথম বৈঠকটি হবে একেবারে প্রশাসনিক পর্যায়ের। যেখানে মন্ত্রী ও জেলাস্তর পর্যন্ত আমলাদের সঙ্গে এই বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। আর ঠিক তারপরদিন ৮ সেপ্টেম্বর, দলের নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে দলীয় পর্যায়ে সাংগঠনিক বৈঠক করবেন তৃণমূল নেত্রী। পঞ্চায়েত ভোটের আগে এই দুটি বৈঠক থেকেই একগুচ্ছ নির্দেশ ও রূপরেখা তৈরি করে দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: কোথা থেকে আসছে সরকার ভাঙার টাকা? TMCP-র সমাবেশে BJP-কে তীব্র আক্রমণ মমতার

৭ তারিখ প্রশাসনিক বৈঠক বসছে নবান্ন সভাগৃহে। মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের কাছে প্রতিটি দফতরের কাজের খতিয়ান জমা পড়েছে। সেগুলি খতিয়ে দেখাও শুরু হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতেই মন্ত্রী, প্রতিমন্ত্রী ও আমলাদের নিয়ে বৈঠক করবেন মুখ‌্যমন্ত্রী। কাজের রিপোর্ট পর্যালোচনা করে প্রয়োজনীয় নির্দেশ দেবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারও। এছাড়া সব জেলাশাসক, পুলিশ কমিশনার ও পুলিশ সুপার যোগ দেবেন ভার্চুয়ালি। মনে করা হচ্ছে পুজো প্রস্তুতি ও পুজোর সময় আইন-শৃঙ্খলার বিষয়টি নিয়েও পুলিশ কর্তাদের সঙ্গে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, ৮ সেপ্টেম্বর দলীয় ও সাংগঠনিক পর্যালোচনার বৈঠকটি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হবে। এই বৈঠকে দলের সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, ব্লক সভাপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, জেলা পরিষদ সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়েছে। সংশ্লিষ্ট মহল মনে করছে, একদিকে সরকারের উন্নয়ন ও প্রকল্পগুলির সুফল যেমন মানুষের কাছে তুলে ধরার বার্তা দেবেন নেত্রী, ঠিক একইভাবে ইডি-সিবিআইয়ের যে দৌরাত্ম শুরু হয়েছে, তা নিয়ে মানুষের কাছে ঠিক কোন কোন বিষয়গুলো তুলে ধরতে হবে তারও পাঠ দেবেন তৃণমূল সুপ্রিমো।

Previous articleকুণালকে ক্লিনচিট: পুলিশের আনা প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ খারিজ আদালতে
Next articleঅভিষেককে স্বস্তি দিয়ে রক্ষাকবচ সুপ্রিমকোর্টের, বিদেশযাত্রাতেও অনুমতি