কর্তব্যে গাফিলতিতে লকআপে আটক ৫ পুলিশ আধিকারিক! প্রশ্নের মুখে SP

অভিযুক্তদের আটকে রাখার জন্য তৈরি হয় লকআপ (Lockup)। কিন্তু এবার সেখানেই আটকে রাখা হল পুলিশ আধিকারিকদের। কাজে খুশি নন এসপি (Police Super)। শুনতে অবাক লাগলেও এই কারণেই বিহার পুলিশের (Bihar Police) ৫ আধিকারিককে ২ ঘণ্টা লকআপ (Lockup) করা হল। এদিকে থানার লকআপে পুলিশ কর্মীদের আটকে রাখা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে বিতর্ক। বিহারের নাওয়াদা শহরের ঘটনা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল থানার সিসিটিভি ফুটেজ (CCTV Footage)। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত পুলিশ সুপারের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: বিশ্বকর্মাপুজোর নামে তোলাবাজির অভিযোগ হুগলির তিন মহকুমায়, কড়া প্রশাসন

গত বৃহস্পতিবার রাতে নাওয়াদা নগর থানায় (Nawada Nagar Police Station) কর্তব্যরত ওই ৫জনের কাজে অসন্তুষ্ট হয়ে তাঁদের ২ ঘণ্টার জন্য জেলে ভরেন পুলিশ সুপার গৌরব মঙ্গলা (Gourab Mangala)। তাঁদের মধ্যে ৩ অ্যাসিস্টেন্ট সাব-ইন্সপেক্টর এবং ২ সাব-ইন্সপেক্টর ছিলেন। যদিও পুলিশের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, লকআপের ভিতরে দাঁড়িয়ে রয়েছেন পুলিশ অধিকারিকরা। আর এই ভিডিও প্রকাশ্যে আসতেই বিহার পুলিশ অ্যাসোসিয়েশনের (Bihar Police Association) তরফে পুলিশ সুপারের বিরুদ্ধে তদন্তের দাবি জানান হয়েছে। পুলিশ সূত্রে খবর, গত বৃহস্পতিবার পুলিশ সুপার থানা পরিদর্শনে যান। তারপর তিনি কেস ফাইল (Case File) খতিয়ে দেখতে গিয়ে কয়েকজন পুলিশ আধিকারিকের কর্তব্যে গাফিলতি খুঁজে পান। আর তারপরই অসন্তুষ্ট হয়ে ৫ পুলিশ অধিকারিককে লকআপে আটকে রাখার নির্দেশ দেন।

তবে বিহার পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি মৃত্যুঞ্জয় কুমার সিংয়ের অভিযোগ, ঘটনার পরই তিনি পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন, কিন্তু তাঁকে ফোনে পাওয়া যায়নি। মৃত্যুঞ্জয়ের মতে, এই ধরণের ঘটনা ঔপনিবেশিক আমলের বর্বরতার কথা মনে করিয়ে দেয়।

Previous articleবিশ্বকর্মাপুজোর নামে তোলাবাজির অভিযোগ হুগলির তিন মহকুমায়, কড়া প্রশাসন
Next articleগরু পাচার কাণ্ড, শুভেন্দু সম্পর্কে জানতে মুর্শিদাবাদের পুলিশ সুপারকে চিঠি  সিআইডির