উৎসাহ উদ্দীপনায় অনুষ্ঠিত হল  প্রাক্তনীদের ফুটবল টুর্নামেন্ট

মাঠে তখন দাপিয়ে বেড়াচ্ছে পঞ্চাশোর্ধ প্রাক্তনী থেকে সদ্য স্কুলের গণ্ডি পার হওয়া তরতাজা পড়ুয়া। কিন্তু সবটাই প্রতিযোগিতার মাঝেও একটা আনন্দের মোড়কে ঢাকা।

প্রাক্তনীদের ফুটবল টুর্নামেন্ট। আর সেই টুর্নামেন্টকে ঘিরে বেশ কয়েকদিন ধরেই উত্তেজনার পারদ চড়ছিল। কারণ, শেষমেষ রবিবার যে ছবি দেখল হাওড়ার ফরশোর রোডের মানুষ, তা সত্যি মনে রাখার মতো।
ভাবুন দৃশ্যটা । মাঠে তখন দাপিয়ে বেড়াচ্ছে পঞ্চাশোর্ধ প্রাক্তনী থেকে সদ্য স্কুলের গণ্ডি পার হওয়া তরতাজা পড়ুয়া। কিন্তু সবটাই প্রতিযোগিতার মাঝেও একটা আনন্দের মোড়কে ঢাকা।
এই টুর্নামেন্টে টাকি বয়েজ গভর্নমেন্ট হাইস্কুলের প্রাক্তনী হিসাবে  মাঠ দাপিয়ে বেড়ালেন সাংবাদিক তথা মোহনবাগানের সহ-সভাপতি কুণাল ঘোষ। অনেক টুর্নামেন্টেই দেশি-বিদেশীদের সীমাবদ্ধতা থাকে । আর প্রাক্তনীদের এই টুর্নামেন্টে ১৮ ঊর্ধ্ব থেকে ৩০ ঊর্ধ্ব এবং ৪০ ঊর্ধ্বদের নিয়ে মিলে মিশে তৈরি করতে হয়েছিল টিম। জুনিয়র প্রাক্তনীদের সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে চমক দেখালেন বর্ষিয়ান প্রাক্তনীরা।
এই প্রতিযোগিতায় কলকাতা ও হাওড়া থেকে ছটি স্কুলের প্রাক্তনীদের দল অংশ নিয়েছিল। আয়োজক ছিল শিবপুর বিএ কলেজ মডেল স্কুলের অ্যালুমনি এসোসিয়েশন। দুপুরে খেলা শুরু হলেও সন্ধ্যে ফ্ল্যাটলাইটে খেলার মজা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন প্রাক্তনীরা। আর তাদের উৎসাহ দিতে তখন মাঠের চতুর্দিকে হাজির স্থানীয় মানুষ থেকে অংশগ্রহণ করা স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে পড়ুয়ারা।

রীতিমতো আবেগতাড়িত  কুণাল ঘোষ বললেন, হার-জিত নয়, এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার মূল উদ্দেশ্য হলো ছোট বড় সবাই মিলে বাঙালির সেরা খেলা ফুটবল নিয়ে আনন্দে মেতে ওঠা। বাঙালির রক্তে ফুটবল। আমরা যারা খেলা ভালোবাসি, প্রাক্তনীদের এই টুর্নামেন্ট তাদেরকে নস্টালজিক করে দিয়েছে। ফিরিয়ে নিয়ে গেছে স্কুলের সেই ফেলে আসা দিনগুলিতে।

বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বিই কলেজ মডেল স্কুলের প্রাক্তনী এসোসিয়েশনের সদস্য তথা স্কুলের শারীরশিক্ষা বিভাগের প্রাক্তন শিক্ষক তরুণ কুমার জাসু, ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল স্কুল গেমস এন্ড স্পোর্টসের রাজ্য সহ সম্পাদক তথা টাকি বয়েজ গভর্নমেন্ট হাইস্কুলের শারীর শিক্ষার শিক্ষক দীপা মিত্র প্রমুখ। এই প্রতিযোগিতায় জয়ী হিসেবে শেষ হাসি হাসে বি ই কলেজ মডেল স্কুল।
ফাইনালে ৫-১ গোলে জয়ী হয় বি ই কলেজ মডেল স্কুলের প্রাক্তনীরা। ম্যান অফ দা টুর্নামেন্ট হন এই স্কুলেরই প্রাক্তনী স্বপ্ননীল রায়। ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ হন জয়ী স্কুলের প্রাক্তনী সায়নদীপ ব্যানার্জী। সবমিলিয়ে প্রাক্তনীদের এই টুর্নামেন্ট রীতিমতো নজির হয়ে থাকলো।

Previous articleদ্রুত আরোগ্য কামনা: আহত ACP দেবজিৎ-কে দেখতে SSKM-এ মুখ্যমন্ত্রী
Next articleCongress President: কংগ্রেসের সভাপতি নির্বাচনে প্রার্থী হচ্ছেন শশী থারুর, সবুজ সঙ্কেত সোনিয়ার