প্রয়াত রাজু শ্রীবাস্তব,কমেডি জগতে শোকের ছায়া

‘মিরাক্যাল’ হল না। নিউরলোজিস্টও বাঁচাতে পারল না বিশিষ্ট কমিডিয়ান রাজু শ্রীবাস্তবকে। দিল্লির এইমসে মাত্র ৫৮ বছরেই চলে গেলেন স্ট্যান্ডআপ কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। তাঁর মৃত্যুতে কমেডি জগতে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন:Raju Srivastav: অতি সংকটজনক রাজু শ্রীবাস্তব! চিন্তায় চিকিৎসকরা

কেরিয়ারের শুরুতে ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘বাজিগর’, ‘বোম্বে টু গোয়া’, ‘আমদানি আঠাননি খার্চা রুপাইয়া’-র মতো বেশকিছু বলিউডের ছবিতে অভিনয় করে পরিচিতি পান রাজু। তবে শুধু অভিনেতা, কমেডিয়ান হিসাবে নয়, রাজনীতিবিদ হিসাবেও বিশেষ পরিচিতি ছিল রাজু শ্রীবাস্তবের। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে কানপুর থেকে সমাজবাদী পার্টির হয়ে ভোটে লড়ার কথা ছিল রাজুর। যদিও তিনি টিকিট ফেরত দেন, পরে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘স্বচ্ছ ভারত অভিযান’-এর অংশ ছিলেন রাজু।

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে মধ্যবিত্ত পরিবারে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। রাজুর বাবা রমেশ চন্দ্র শ্রীবাস্তবের কবি হিসাবে বিশেষ পরিচিতি রয়েছে। রাজু অবশ্য ছোট থেকে কমেডিয়ান হতেই চেয়েছিলেন। কমেডি শো ‘গজধর ভাইয়া’-র জন্য ‘গজধর ভাই’ হিসাবে পরিচিতি পেয়েছেন রাজু শ্রীবাস্তব।

১০ অগস্ট শরীরচর্চা করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হন কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব। সঙ্কটজনক অবস্থায় ভর্তি করা হয় দিল্লি এইমসে। সেই থেকে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন। শরীরের অঙ্গপ্রত্যঙ্গগুলি কাজ করা বন্ধ করে দেয় বলে হাসপাতাল তরফে জানানো হয়। কলকাতা থেকে নিউরোলজিস্টকেও চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। তাতে খানিকটা শারিরীক অবস্থার উন্নতি হলেও শেষরক্ষা হল না।  ৪২ দিনের মাথায় চলে গেলেন রাজু শ্রীবাস্তব।


Previous articleইডির চার্জশিটে থাইল্যান্ড সফরে পার্থ-অর্পিতার সঙ্গী ছিলেন স্নেহময়! কে তিনি?
Next articleমা হতে চেয়েছিলেন অর্পিতা,’আপত্তি’ ছিল না পার্থর, চার্জশিটে দাবি ইডির