Primary TET : জট কাটিয়ে ডিসেম্বরেই রাজ্যে প্রাথমিকের টেট!

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সেপ্টেম্বরের মধ্যে টেট করানো সম্ভব হচ্ছে না।পুজোর পর জোরকদমে শুরু হয়ে যাবে পরীক্ষা আয়োজনের তোড়জোড়।

টেট (TET) পরীক্ষার্থীদের জন্য বড় খবর! বছরের শেষেই প্রাথমিকে নিয়োগের পরীক্ষা নিতে চলেছে প্রাথমিক শিক্ষা সংসদ (Primary Education Parliament)। শুক্রবার অ্যাডহক কমিটির বৈঠকের পর সেই সম্ভাবনাই জোরালো হয়েছে। সংসদ সূত্রে খবর, পুজোর মধ্যেই টেট (TET) পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত হবে। শিক্ষামন্ত্রীর (Education Minister) সঙ্গে বৈঠক করে তা ঘোষনা করবেন সংসদ সভাপতি।

ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে প্রাথমিকের টেট। হতে পারে বলেই প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর। শুক্রবার অর্থাৎ আজ ফের প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হোক কমিটি বৈঠক হয়েছে। সেই বৈঠকেই পর্ষদের সদস্যদের মতামত নিয়েই এই বিষয়ে এগোনো হচ্ছে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন জেলা ভিত্তিক কত সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারে তার আনুমানিক হিসাব ধরে ইতিমধ্যেই বিভিন্ন জেলায় কত পরীক্ষা কেন্দ্র লাগতে পারে তার তালিকা চেয়ে পাঠানো হয়েছিল। সূত্রের খবর ইতিমধ্যেই বিভিন্ন জেলার তালিকা এসে পৌঁছেছে পর্ষদে। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সেপ্টেম্বরের মধ্যে টেট করানো সম্ভব হচ্ছে না।পুজোর পর জোরকদমে শুরু হয়ে যাবে পরীক্ষা আয়োজনের তোড়জোড়।

Previous article“জোট বদলে কি প্রধানমন্ত্রী হতে পারবেন?” বিহারে গিয়ে নীতীশকে খোঁচা শাহের
Next articleনিষিদ্ধ হতে চলেছে পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া? প্রক্রিয়া শুরু কেন্দ্রের