মুখ্যমন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মিম তৈরির অভিযোগে গ্রেফতার যুবক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মিম বানানোর অভিযোগ উঠল নদিয়ার এক ব্যক্তির বিরুদ্ধে কলকাতা পুলিশের গুন্ডা দমন ও গোয়েন্দা শাখার আধিকারিকদের পাশাপাশি তারাতলা থানার পুলিশকর্মীরা অভিযান চালান। ৩০ বছর বয়সি তুহিন মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তারাতলা থানায় একটি অভিযোগ দায়ের করেন গোরাচাঁদ রোডের বাসিন্দা ২২ বছর বয়সি সাগর দাস। একাধিক ইউটিউব চ্যানেলের নাম করে অভিযোগে তিনি লেখেন, এই চ্যানেলগুলোতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বলা বিভিন্ন বক্তৃতাকে আর্থিক লাভের জন্য আপত্তিকর এবং অবমাননাকর ভাবে পরিবেশন করা হয়েছে। এই ধরনের মিম থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসাত্মক ঘটনা ছড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন- প্রাথমিকের TET-এ OMR শিট নষ্টে সিবিআই তদন্তের নির্দেশ, মানিককে হাজিরা দিতে বলল হাই কোর্ট
সোমবারই এই অভিযোগের ভিত্তিতে ‘টিকটকার প্রচেতা’, ‘টোটাল ফান বাংলা’, ‘রেয়া প্রিয়া’, ‘সাগরিকা বর্মণ ভ্লগস’, ‘লাইফ ইন দুর্গাপুর’, ‘দ্য ফ্রেন্ডস ক্যাম্পাস’, ‘পুজা দাস ৯৮’ এবং অন্যান্যদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। শুরু হয়েছে তদন্ত। মঙ্গলবার, কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা, গোয়েন্দা বিভাগ এবং তারাতলা থানার পুলিশের একটি দল হানা দেয় নদিয়ার রানাঘাট পুলিশ জেলার তাহেরপুরের পারুয়ায়।তাহেরপুর থানা এলাকার পারুয়া থেকে তুহিনকে গ্রেফতার করা হয়। তাঁর মোবাইল ফোনটিও বাজেয়াপ্ত করা হয়েছে।
মুখ্যমন্ত্রী প্রায়ই ইউটিউব চ্যানেলের সমালোচনা করেন। সভা-সমিতিতে তিনি প্রায়ই বলেন, যে পারছে, একটা ইউটিউব চ্যানেল খুলে বসছে। আর তাতে যা খুশি প্রচার করে চলেছে। আমার বিরুদ্ধেও নানা প্রচার চালানো হয়।

Previous articleফের দেশজুড়ে পিএফআই- এর দফতরে NIA-র তল্লাশি , আটক অন্তত ২০০
Next articleদ্রুত শূন্যপদে নিয়োগ চায় রাজ্য, আদালতের রায় মেনে পদক্ষেপ: আন্দোলন প্রত্যাহারের আবেদন শিক্ষামন্ত্রীর