কলসেন্টারের আড়ালে ভয়ঙ্কর চক্র! বিধাননগর পুলিশের তৎপরতায় পর্দা ফাঁস

ঝাঁ-চকচকে বিল্ডিং ভাড়া করে, তারপর হয় অনলাইন টেকনোলজিকাল সহায়তা দেওয়ার নাম করে বা ঋণ পাইয়ে দেওয়ার নাম করে লোক ঠকানোর ব্যবসা। কিন্তু তদন্তে নেমে আরও ভয়ঙ্কর এক চক্রের হদিশ মিলেছে।

বিধাননগর পুলিশের (Bidhannagar Police) তৎপরতায় পর্দা ফাঁস ভুয়ো কলসেন্টারের (Callcentre)। গ্রেফতার ২৬ জন। প্রাথমিক ভাবে পুলিশের মনে হয়, অন্যান্য ভুয়ো কলসেন্টারের মতো সেই একই ধরনের কাজ এদের। ঝাঁ-চকচকে বিল্ডিং ভাড়া করে, তারপর হয় অনলাইন টেকনোলজিকাল সহায়তা দেওয়ার নাম করে বা ঋণ পাইয়ে দেওয়ার নাম করে লোক ঠকানোর ব্যবসা। কিন্তু তদন্তে নেমে আরও ভয়ঙ্কর এক চক্রের হদিশ মিলেছে।

বিধাননগর পুলিশ জানিয়েছে, কাজ প্রথমে ঋণ পাইয়ে দেওয়ার নাম করে গ্রাহকদের থেকে তাদের সমস্ত গুরুত্বপূর্ণ নথি এবং ছবি আদায় করত এই ভুযো কল সেন্টার। তারপর সেই ছবির সঙ্গে অশ্লীল ছবি জুড়ে সেই ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করা হত। সম্মানহানি ও সামাজিক প্রতিষ্ঠা নষ্টের ভয়ে অনেকে টাকা দিয়েও ফেলেন।

গোপন সূত্রে খবর পেয়ে, সাব ইন্সপেক্টর প্রতাপাদিত্য মণ্ডলের নেতৃত্বে অভিযানে নেমে ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে অসংখ্য মোবাইল ফোন, ল্যাপটপ, কম্পিউটার এবং রাউটার।

 

Previous articleঅগ্নিগর্ভ ইউক্রেন, ভারতীয় নাগরিকদের সেখানে না যাওয়ার সতর্কবার্তা দূতাবাসের
Next articleভারতের ৫০তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নিতে চলেছেন ডিওয়াই চন্দ্রচূড়