নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার মানিক ভট্টাচার্য

রাতভর জিজ্ঞাসাবাদের পর মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করল ইডি। তদন্তে অসহযোগিতার অভিযোগ দেখিয়ে তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। জানা গেছে, আজই আদালতে তোলা হবে মানিককে।

সূত্রের খবর, সোমবার দুপুরের পর ইডির তলবে সিজিও কমপ্লেক্সে যান প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। সোমবার রাতভর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয় মানিককে।মঙ্গলবার সকাল পর্যন্ত চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। এরপরই তদন্তে অসহযোগিতার কারণ দেখিয়ে মানিককে গ্রেফতার করে ইডি।

গত মাসের ২৭ তারিখেও ইডি তলব করেছিল তাঁকে। চলেছিল ১৪ ঘণ্টার ম্যারাথন জেরা। এই দীর্ঘ সময় ধরে তাঁকে কী জিজ্ঞাসা করা হয়েছিল? সাংবাদিকদের এই প্রশ্নের কোনও উত্তর দেননি মানিক। এমনকি গাড়ির কাচও নামাননি তিনি।

নিয়োগ দুর্নীতি মামলায় গত মাসে ইডি যে চার্জশিট পেশ করে তাতে নাম ছিল মানিক ভট্টাচার্যের। এই ঘটনায় মানিকের ভূমিকারও উল্লেখ ছিল সেখানে। মানিকের বিরুদ্ধে ইডির মূল অভিযোগ, টেটে সাদা খাতা দিয়ে চাকরি পেয়েছেন অযোগ্যরা। সব জানতেন মানিক, এমনটাই অভিযোগ কেন্দ্রিয় তদন্তকারী সংস্থার। সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে মানিকের বয়ানে অসঙ্গতি মেলে। এমনকি ইডির কাছে বেশ গুরুত্বপূর্ণ কিছু নথিও নিয়ে যাননি মানিক বলে অভিযোগ।

এদিনই আদালতে তোলা হবে মানিক ভট্টাচার্যকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিয়মানুযায়ী কাউকে গ্রেফতারের পরই আদালতে তোলার ২৪ ঘন্টার মধ্যে ধৃতের শারীরিক পরীক্ষা করাতে হবে। মানিকের ক্ষেত্রেও তেমনটাই করা হবে। ইতিমধ্যেই মানিকের স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।




Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleToday market price : আজকের বাজারদর