ফিটনেস টেস্টে পাস সামি, অস্ট্রেলিয়ার বিমান ধরা নিশ্চিত

বিসিসিআই এবং ক্রিকেট সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে বুধবার বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে ফিটনেস টেস্টে পাস (Fitness Test) করে গিয়েছেন সামি।

চোট পাওয়া জসপ্রীত বুমরার পরিবর্ত হিসেবে কার নাম ঘোষিত হবে? বুমরা ছিটকে যাওয়ার পর থেকে এই প্রশ্ন ঘুরছিল ভারতীয় ক্রিকেটের অন্দরে। এক্ষেত্রে অভিজ্ঞতায় ভরপুর বাংলার পেসার মহম্মদ সামির (Mohammed Shami) পাল্লা ভারী ছিল। তবে সদ্য করোনা থেকে সেরে ওঠা সামির ফিটনেস নিয়ে সংশয়ে ছিলেন বোর্ড কর্তারা। বোর্ড সামির ফিট হয়ে ওঠা পর্যন্ত অপেক্ষা করতে রাজি ছিল। বিসিসিআই এবং ক্রিকেট সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে বুধবার বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে ফিটনেস টেস্টে পাস (Fitness Test) করে গিয়েছেন সামি।

জানা গিয়েছে, বুমরার পরিবর্ত হিসেবে সামির নাম ঘোষণা শুধু সময়ের অপেক্ষা। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবারই অস্ট্রেলিয়ার বিমান ধরার কথা সামির। স্ট্যান্ড বাই থেকে বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকে পড়বেন। সামির সঙ্গেই অস্ট্রেলিয়া যাওয়ার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুরের। ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচ (T20 WORLD CUP) চোট পান বিশ্বকাপের স্ট্যান্ড বাই দলে থাকা দীপক চাহার। তাঁর পরিবর্তে শার্দূলের অস্ট্রেলিয়া যাওয়ার জোর সম্ভাবনা।

পরিবর্ত খেলোয়াড়ের নাম ঘোষণার জন্য আইসিসির ডেডলাইন পার হয়ে গিয়েছে। আইসিসি-র থেকে বিসিসিআই বিশেষ অনুমতি নিয়ে এখনও পরিবর্ত খেলোয়াড়ের নাম ঘোষণা করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের কথা ভেবে মহম্মদ সামিকে ঘরোয়া সিরিজে ভারতীয় দলে রাখা হয়েছিল। মাঠে নামার ঠিক আগে করোনা পজিটিভ হয়ে ছিটকে যান বাংলার পেসার। চলতি বছরের আইপিএলে গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করতে পেসারের বড় ভূমিকা ছিল।

২০২১ সালের টি-২০ বিশ্বকাপে শেষবার এই ফরম্যাটে খেলেছিলেন সামি। তারপর থেকে ভারতের হয়ে টি-২০ ফরম্যাটে একটিও ম্যাচ খেললেনি তিনি। এশিয়া কাপে সামিকে দলে অন্তর্ভুক্তি না করায় ব্যপক সমালোচনার মুখে পড়েছিলেন জাতীয় নির্বাচকরা। টি-২০ বিশ্বকাপ টিমে সামির অন্তর্ভুক্তি নিয়ে আশা থাকলেও তাঁর ঠাঁই হয় রিজার্ভ টিমে। বুমরার চোট তাঁর সামনে বিশ্বকাপের মাঠে নামার দরজা খুলে দিয়েছে।

টি-২০ বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং।

 

Previous articleদিওয়ালির আগে বড় সুখবর কেন্দ্রের! বোনাস পাচ্ছেন রেলকর্মীরা
Next articleমোমিনপুরকাণ্ডে হাই কোর্টের নির্দেশে SIT গঠন, স্যোশাল মিডিয়ায় উস্কানিমূলক পোস্টে কড়া ব্যবস্থা: বিনীত