মোমিনপুরকাণ্ডে হাই কোর্টের নির্দেশে SIT গঠন, স্যোশাল মিডিয়ায় উস্কানিমূলক পোস্টে কড়া ব্যবস্থা: বিনীত

রাজ্যের রিপোর্টের ভিত্তিতে আগামী ১৫ দিনের মধ্যে সেই সিদ্ধান্ত নিতে হবে। হাইকোর্ট কোনও মতামত দেবে না। নভেম্বরে এই মামলার পরবর্তী শুনানি।

মোমিনপুরের ঘটনায় এবার SIT গঠন করে তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট। বুধবার বেলা ২ টোয় রাজ্যকে রিপোর্ট দিতে বলেছিল কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ। সেই মতো এ দিন রিপোর্ট জমা পড়ে হাইকোর্টে। সেটা দেখার পরে রাজ্য পুলিশের ডিজি (DG) অমিত মালব্য ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের (Vinit Goyel) নেতৃত্বে মোমিনপুরের ঘটনার তদন্তে সিট গঠনের নির্দেশ দিয়েছে আদালত।

ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করে পরবর্তী শুনানিতে রিপোর্ট দিতে বলেছে ডিভিশন বেঞ্চ। NIA তদন্ত হবে কি না, তা কেন্দ্রকে খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের রিপোর্টের ভিত্তিতে আগামী ১৫ দিনের মধ্যে সেই সিদ্ধান্ত নিতে হবে। হাইকোর্ট কোনও মতামত দেবে না। নভেম্বরে এই মামলার পরবর্তী শুনানি।

মোমিনপুরের ঘটনায় এখনও পর্যন্ত ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বুধবার, সন্ধেয় সাংবাদিক বৈঠক করে তিনি জানান, এলাকায় এখন শান্তি বজায় রয়েছে। CCTV ফুটেজ দেখে দোষীদের শণাক্তকরণে কাজ চলছে। স্যোশাল মিডিয়ায় সেদিনের ঘটনার কোনও ভিডিও বা ঘটনা নিয়ে কোনও রকম উস্কানিমূলক পোস্ট না করার আবেদন জানিয়েছেন বিনীত গোয়েল। তিনি জানান, কেউ যদি সেটা করে তবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleফিটনেস টেস্টে পাস সামি, অস্ট্রেলিয়ার বিমান ধরা নিশ্চিত