Turkey: কয়লা খনির বিষাক্ত গ্যাসে ভয়াবহ বি*স্ফোরণে ২৫ জনের মৃ*ত্যু!

ঘটনার বিবরণ দিয়ে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন বি*স্ফোরণের সময় খনির ভিতরে প্রায় ১১০ জন কাজ করছিলেন। যাদের মধ্যে অর্ধেকেরও বেশি কর্মী খনির ৩০০ মিটার গভীর ছিলেন।

কয়লাখনির (Coal mine ) বিষাক্ত গ্যাসে ভয়াবহ বি*স্ফোরণ(Blast) । এখনও পর্যন্ত প্রায় ২৫ জনের মৃ*ত্যু হয়েছে বলে সংবাদসূত্রে প্রকাশ। ঘটনাটি ঘটেছে তুরস্কের (Turkey) উত্তরে অবস্থিত বার্টিন প্রদেশে। কৃষ্ণসাগরের তীরে আমাসরায় একটি কয়লাখনির (Coal mine) ভিতরে শুক্রবার আচমকাই বি*স্ফোরণ হয়। এখনও প্রায় ১২ জন আটকে রয়েছে বলে মনে করা হচ্ছে।

ঘটনার বিবরণ দিয়ে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন বি*স্ফোরণের সময় খনির ভিতরে প্রায় ১১০ জন কাজ করছিলেন। যাদের মধ্যে অর্ধেকেরও বেশি কর্মী খনির ৩০০ মিটার গভীর ছিলেন। আচমকাই বি*স্ফোরণ হয়, আগুনে পুড়ে কমপক্ষে ২৫ জনের মৃ*ত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বি*স্ফোরণের খবর মেলার পরই উদ্ধারকাজ শুরু করা হয়। শেষ খবর পাওয়া অবধি, ১১ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। খনির ভিতরে কমপক্ষে আরও ১২ জন বা তার বেশি সংখ্যক কর্মী আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে।প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে কয়লাখনির ভিতরে থাকা এক ধরনের বিষাক্ত ও দাহ্য গ্যাসের কারণেই ভয়াবহ বি*স্ফোরণ ঘটেছে। ইতিমধ্যেই কারণ খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

Previous articleএবার সৌরভ-বিতর্কে মুখ খুললেন অরুণ ধুমাল
Next articleকোহিনুরকে ভারতে ফেরানোর তৎপরতা! ইঙ্গিতপূর্ণ বিবৃতি বিদেশ মন্ত্রকের