রবিবার সন্ধ্যায় এল ক্লাসিকো, রিয়ালকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখতে মরিয়া বার্সা, ঘুরে দাঁড়াতে মরিয়া রিয়াল

চোট সারিয়ে এল ক্লাসিকোয় ফিরছেন তারকা ফরাসি ফরোয়ার্ড করিম বেঞ্জিমা।

রবিবার সান্তিয়াগো বার্নাবিউতে লা লিগায় আয়োজিত হতে চলেছে বহু প্রতীক্ষিত এল ক্লাসিকো। একদিকে অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ, অন্যদিকে লা লিগার শীর্ষে থাকা বার্সিলোনা। লা লিগায় শীর্ষে থাকা বার্সাকে আসনচ্যুত করতে মরিয়া রিয়াল। অপরদিকে এল ক্লাসিকো জিতে নিজেদের শীর্ষস্থান বজায় রাখার বার্তা বার্সিলোনা হেড কোচ জাভির।

এই নিয়ে ম‍্যাচের আগে জাভি বলেন,” আমি সব সময় ইতিবাচক থাকি এবং এই ম্যাচটি আমাদের জন্য একটি বড় সুযোগ। আমরা লা লিগায় শীর্ষে রয়েছি এবং রবিবারের পর সেই জায়গাতেই আমরা থাকতে চাই। ”

এর পাশাপাশি তিনি আরও বলেন,” রবিবারের ম্যাচটা অবশ্যই তিন পয়েন্টের জন্য লড়াই হবে, তবে এই ম্যাচটা জিতলে দলের মনোবল বাড়বে। এটা আমাদের ও রিয়াল মাদ্রিদ উভয়ের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। দেখা যাক কে সেরা হিসেবে উঠে আসে। আমাদের প্রকল্প সবে শুরু হয়েছে, আমরা এখনই তা ধ্বংস করে দিতে পারি না। আমাদের শান্ত থাকতে হবে। আমরা এখনও মেরামতির জায়গায় আছি। চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হওয়াটা দুঃখজনক, কিন্তু এমনটা চলবেই। আমার মনে হয় আমরা সঠিক পথেই আছি।”

তবে রিয়াল মাদ্রিদের হেড কোচ কার্লো আনসেলোত্তি এই ম্যাচটিকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ। তিনি মনে করেন, এই ম্যাচটি অবশ্যই স্পেশ্যাল, তবে এর জন্য জীবন দিয়ে দেওয়ার কোনও মানে হয় না।

আনসেলোত্তি সাংবাদিক বৈঠকে বলেন, “এটি মরণ-বাঁচনের খেলা নয়। তবে হ্যাঁ, এটি একটি স্পেশ্যাল খেলা, একটি ক্লাসিকো, তবে মরশুম অনেক দীর্ঘ এবং এই ম্যাচটি অনেক আগে চলে এসেছে। যদিও, আমরা অবশ্যই জিততে চাই, আর সেই কারণে আমরা এটিকে অনেক বেশি উপভোগ করব। আমরা খুবই উচ্ছ্বসিত এমন একটি বড় ম্যাচের অংশ হতে পেরে।”

ম‍্যাচ জিততে চাইলেও প্রতিপক্ষের প্রশংসায় রিয়াল কোচ। বার্সিলোনার প্রশংসা করেন আনসেলোত্তি। এই নিয়ে তিনি বলেন,” ওরা এমন একটি দল যারা শুরু থেকে লিগে দুর্দান্ত ফল করে এসেছে। চ্যাম্পিয়ন্স লিগে কিছু সমস্যা হয়েছে ওদের, সমস্যা হওয়াটা স্বাভাবিক ব্যাপার। তবে লা লিগায় ওরা দুর্দান্ত খেলছে।”

এদিকে স্বস্তির খবর রিয়াল সমর্থকদের।আনসেলোত্তি জানিয়ে দিয়েছেন, চোট সারিয়ে এল ক্লাসিকোয় ফিরছেন তারকা ফরাসি ফরোয়ার্ড করিম বেঞ্জিমা।

আরও পড়ুন:বাগানের সামনে আজ কেরালা ব্লাস্টার্স, তিন পয়েন্ট লক্ষ‍্য জুয়ানের

 

 

Previous article‘উপরে লিখুন শ্রীহরি, তারপর হিন্দিতে লিখুন প্রেসক্রিপশন’, পরামর্শ  মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর
Next article৭১-এর হত্যাকাণ্ডকে ‘গণহত্যা’র স্বীকৃতি দেওয়া হোক, প্রস্তাব মার্কিন মুলুকে