অবস্থান বিক্ষোভে অনড় TET উত্তীর্ণরা

চাকরি চেয়ে গতকাল থেকেই রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছেন ২০১৪’র টেট (2014 Primary TET) উত্তীর্ণ  প্রশিক্ষিত চাকরিপ্রার্থীরা। সল্টলেকের প্রাথমিক শিক্ষা পর্ষদের ভবনের সামনে রাতভর  বিক্ষোভ দেখান তাঁরা। এদিকে এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।  তা সত্ত্বেও চাকরির দাবিতে অনড় চাকরি প্রার্থীরা। বারণ তো মানলেন না উল্টে মঙ্গলবার সকালে জল খাবার ছুঁড়ে ফেলে আমরণ অনশন শুরু করেছেন তাঁরা। ইতিমধ্যেই তাঁরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পুলিশ অবস্থান তুলতে এলেও উঠবেন না। চাকরিতে নিয়োগ নিয়ে নিশ্চিত আশ্বাস না পাওয়া অবধি এই আন্দোলন চলবে।

আরও পড়ুন: সল্টলেকে ২০১৪’র টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা

সোমবার দুপুর থেকে বিক্ষোভ শুরু করেছেন চাকরীপ্রার্থীরা।  প্রায় ২১ ঘণ্টা কেটে গেলেও থামছে না বিক্ষোভ। প্রচন্ড গরমে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী।মঙ্গলবার সকালে বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের মধ্যে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়।  বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের দাবি, নতুন নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশ নেবেন না। তাঁদের সরাসরি নিয়োগ করতে হবে।

নিয়োগের দাবিতে সোমবার  দুপুরে করুণাময়ী মেট্রো স্টেশনের কাছে বিক্ষোভ শুরু করেন চাকরিপ্রার্থীরা। কয়েক হাজার চাকরিপ্রার্থী জড়ো হয়েছিলেন। প্রথমে পুলিশের তরফে বিক্ষোভ উঠিয়ে দেওয়ার চেষ্টা করেন। চলে ধরপাকড়ও। প্রিজন ভ্যানেও তোলা হয় কয়েকজন আন্দোলনকারী। প্রচণ্ড গরমের জেরে কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। এরপর চাকরিপ্রার্থীরা করুণাময়ীর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী তাঁদের নিয়োগের কথা ঘোষণা করেন। বলা হয়, প্রথমে ১৬ হাজার ৫০০ পদে নিয়োগ করা হবে। সেই প্রক্রিয়া শুরু হলেও সম্পূর্ণ হয়নি। অভিযোগ, সেই নিয়োগ সম্পূর্ণ না করেই ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণদের যুগ্মভাবে ১১ হাজার পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়। নতুন নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশ নেবেন না বলেও জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।এপিসি ভবনে আন্দোলনকারীদের চার প্রতিনিধি স্মারকলিপি জমা দেন।

Previous articleকলকাতায় গণপ্রজাতন্ত্রী চিনের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী দিবস উদযাপন
Next articleকেদারনাথ যাওয়ার পথে দুর্ঘটনার কবলে হেলিকপ্টার, মৃত ৪ পুণ্যার্থী সহ ২ পাইলট