সল্টলেকে ২০১৪’র টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা

করুণাময়ী মেট্রো স্টেশনের কাছে বিক্ষোভ শুরু করেন চাকরিপ্রার্থীরা। কয়েক হাজার চাকরিপ্রার্থী জড়ো হয়েছিলেন। তাঁদের লক্ষ্য ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের ভবন।

চাকরি চেয়ে সোমবার ফের রাস্তায় ২০১৪’র টেট (2014 Primary TET) উত্তীর্ণ  প্রশিক্ষিত চাকরিপ্রার্থীরা। সল্টলেকের প্রাথমিক শিক্ষা পর্ষদের ভবনের সামনে ঘণ্টা বিক্ষোভ দেখালেন তাঁরা। বিক্ষোভ তুলতে ধরপাকড় চালায় পুলিশ।প্রচন্ড গরমে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন চাকরিপ্রার্থী। এদিন দুপুরে সল্টলেকের রাস্তায় রীতিমতো ধুন্ধুমার বেধে যায়।২০১৪ সালের টেট উত্তীর্ণরা দীর্ঘদিন ধরেই নিয়োগের দাবিতে আন্দোলন চালাচ্ছেন।

নিয়োগের দাবিতে এদিন দুপুরে করুণাময়ী মেট্রো স্টেশনের কাছে বিক্ষোভ শুরু করেন চাকরিপ্রার্থীরা। কয়েক হাজার চাকরিপ্রার্থী জড়ো হয়েছিলেন। তাঁদের লক্ষ্য ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের ভবন। প্রথমে পুলিশের তরফে বিক্ষোভ উঠিয়ে দেওয়ার চেষ্টা করেন। চলে ধরপাকড়ও। প্রিজন ভ্যানেও তোলা হয় কয়েকজন আন্দোলনকারী। প্রচণ্ড গরমের জেরে কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। এরপর চাকরিপ্রার্থীরা করুণাময়ীর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী তাঁদের নিয়োগের কথা ঘোষণা করেন। বলা হয়, প্রথমে ১৬ হাজার ৫০০ পদে নিয়োগ করা হবে। সেই প্রক্রিয়া শুরু হলেও সম্পূর্ণ হয়নি। অভিযোগ, সেই নিয়োগ সম্পূর্ণ না করেই ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণদের যুগ্মভাবে ১১ হাজার পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়। নতুন নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশ নেবেন না বলেও জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।এপিসি ভবনে আন্দোলনকারীদের চার প্রতিনিধি স্মারকলিপি জমা দেন।

 

Previous articleআপাতত ইডি হেফাজতেই মানিক, আগামীকাল সুপ্রিমকোর্টে ফের শুনানি
Next articleমধ্যযুগীয় বর্বরতা! পাথর ছুঁড়ে মারার নিদান তালিবানের, ভয়ে আত্মহ*ত্যা আফগান তরুণীর