টেন্ডার দুর্নীতি মামলায় অবশেষে জামিন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদের

২০২১ সালের ২২ আগস্ট নিজের বাড়ি থেকে গ্রেফতার হয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। পুলিশ কার্যত তাঁকে টানতে টানতে নিয়ে গিয়েছিল। অভিযোগ ছিল, তিনি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন বেশ কিছু প্রকল্পের টেন্ডারে প্রায় ১০ কোটি টাকার বেনিয়ম হয়েছিল

দুর্নীতি মামলায় এক বছরেরও বেশি সময় জেলবন্দি থাকার পর অবশেষে জামিন পেলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় । বিচারপতি মৌসুমী ভট্টাচার্য ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের পূজাবকাশকালীন বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে।

আরও পড়ুন: টেন্ডারকাণ্ড: বাতিস্তম্ভ বসানোর আর্থিক দুর্নীতিতেও জড়িত বিজেপির শ্যামাপ্রসাদ

বাঁকুড়ার বিষ্ণুপুরের চেয়ারম্যান থাকাকালীন পুরসভার একাধিক প্রকল্পে কোটি কোটি টাকার টেন্ডার দুর্নীতির অভিযোগে ২০২১ সালের ২২ আগস্ট নিজের বাড়ি থেকে গ্রেফতার হয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। পুলিশ কার্যত তাঁকে টানতে টানতে নিয়ে গিয়েছিল। অভিযোগ ছিল, তিনি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন বেশ কিছু প্রকল্পের টেন্ডারে প্রায় ১০ কোটি টাকার বেনিয়ম হয়েছিল। সেই ঘটনায় তিনি জড়িত সরাসরি ছিলেন। এই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। আগে একাধিকবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়।

অবশেষে জামিন পেলেন। তাঁর আইনজীবী আদালতের সওয়ালে বলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বয়স হয়েছে। তিনি দীর্ঘদিন জেলে রয়েছেন। ফলে তাঁর জামিন মঞ্জুর করা হোক। যদিও সরকারি আইনজীবী দাবি করেছিলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় একজন প্রভাবশালী ব্যক্তি। তিনি জামিন পেলে তদন্ত প্রভাবিত করতে পারেন। দুই পক্ষের সওয়াল-জবাবের পর সরকারি আইনজীবীর যুক্তি খারিজ করে শর্তসাপেক্ষে প্রাক্তন মন্ত্রীর জামিন মঞ্জুর করেছে আদালত।

Previous articleব্যালন ডি’অর জিতলেন করিম বেঞ্জেমা
Next article“পাগলা” দিলীপকে ঘুমপাড়ানি গুলি দিয়ে কাবু করার নিদান তৃণমূল বিধায়কের