আবেদন খারিজ সুপ্রিম কোর্টে, ইডির হেফজতেই মানিক

সুপ্রিম কোর্ট তাঁর আবেদন খারিজ করে জানিয়ে দিল, ইডি হেফাজতেই থাকতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করেছে

তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে সিবিআইয়ের গ্রেফতারি থেকে রক্ষাকবচ দিলেও, ইডি গ্রেফতার করে। এই গ্রেফতারিকেই চ্যালেঞ্জ করেছিলেন সুপ্রিম কোর্টে।
অপসারণে স্থগিতাদেশ পেলেও গ্রেফতারি এখনই মুক্তি মিলছে না বিধায়ক মানিক ভট্টাচার্যের। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট তাঁর আবেদন খারিজ করে জানিয়ে দিল, ইডি হেফাজতেই থাকতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করেছে।
ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে মানিক আদালতে যুক্তি দিয়েছিলেন, তাঁকে সিবিআইয়ের গ্রেফতারি থেকে রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তার পরও আর্থিক তছরুপের অভিযোগে ইডি তাঁকে গ্রেফতার করেছে। মঙ্গলবার মানিকের এই আবেদনের শুনানি হয় সুপ্রিম কোর্টে। তবে শুনানি হলেও রায়দান হয়নি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মামলাটির রায় দেন সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ। তাঁরা জানিয়ে দেন, মানিককে ইডির গ্রেফতারিতে কোনও ভুল নেই।

Previous articleত্রিস্তর পঞ্চায়েতে বেড়েছে আসন সংখ্যা, ভোটের পর অনেকটাই বাড়বে নির্বাচিত জনপ্রতিনিধি
Next articleফিরল স্বস্তি ! দোকান খোলা রাখতে পারবেন বউবাজারের স্বর্ণ ব্যবসায়ীরা