ফের সৌরভের হয়ে ব‍্যাট ধরলেন মুখ‍্যমন্ত্রী, ‘কেন মহারাজকে আইসিসিতে পাঠানো হলো না?’ প্রশ্ন মমতার

এদিকে আজ ২০ অক্টোবর। আজই ছিল আইসিসি চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

উত্তরবঙ্গ সফর থেকে ফিরে এসে ফের একবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের হয়ে ব‍্যাট ধরলেন মুখ‍‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। কেন সৌরভকে আইসিসিতে পাঠানো হলো না? এদিন কলকাতায় ফিরেই প্রশ্ন করলেন মমতা। বৃহস্পতিবার উত্তরবঙ্গ সফর থেকে কলকাতায় ফিরেছেন মুখ‍্যমন্ত্রী। কলকাতায় ফিরেই সল্টলেক স্টেডিয়ামে প্রশাসনিক কাজকর্মের জন্য যান মমতা। আর সেখানেই ফের মহারাজের হয়ে মুখ খোলেন তিনি।

সদ্য বিসিসিআই সভাপতি থেকে প্রাক্তন হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরে যাওয়ার আগে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করে ছিলেন যাতে আইসিসিতে পাঠানো হয় সৌরভকে। কিন্তু আজকে ২০ অক্টোবর। আজই ছিল আইসিসি চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। কিন্তু ভারত থেকে কোনও মনোনয়ন পাঠানো হয়নি। আর এরপরই কলকাতায় ফিরে আবার মুখ খোলেন মুখ‍্যমন্ত্রী। বললেন, সৌরভ বিজেপির রাজনৈতিক প্রতিহিংসার শিকার!

এদিন মুখ‍্যমন্ত্রী বলেন,” কেন সৌরভকে আইসিসিতে পাঠানো হলো না? সৌরভকে আইসিসিতে পাঠানো হলে দেশের গৌরব বাড়তো। আজ ২০ অক্টোবর। আইসিসি-তে নমিনেশন জমা দেওয়ার শেষ দিন ছিল। আমি বিজেপি সরকারের অনেককে অনুরোধ করেছিলাম। তোমরা দেখেছ, যে আমি ওপেন রিকোয়েস্টও করেছি। সৌরভকে পাঠালে দেশের গৌরব বাড়ত। জগমোহন ডালমিয়াও তো হয়েছিল। শরদ পাওয়ারও হয়েছিল। তাহলে আজ কেন কোনও অজ্ঞাত কারণে সৌরভের মতো ছেলেকে পাঠানো হল না? পজিশনটা রেখে দেওয়া হয়েছে অন্য কারোর জন্য রিজার্ভ করে। নিজস্ব স্বার্থপরতার কারণে এমনটা হয়েছে। ”

এখানেই না থেমে মুখ‍্যমন্ত্রী আরও বলেন,” আজ সচিন তেন্ডুলকর বা আজহারউদ্দিন এই জায়গায় থাকলে, আমি সমর্থন করতাম। আমরা ক্রিকেটকে সবসময় ইন্ডিয়া হিসাবে দেখেছি। সেখানে সৌরভ সারা পৃথিবীতে বারাবার ঘুরে এসেছে, খেলে এসেছে। সৌরভ ভদ্র ছেলে বলে কিছু বলেনি। মুখ বুজে রয়েছে। নিশ্চয়ই ওর মধ্যে ব্যথা হয়েছে। সেই ব্যথা কাউকে বুঝতে দেয়নি। আমরা বিষয়টি সহজ ভাবে নিচ্ছি না। আমরা হতবাক গোটা বিষয়টিতে! সৌরভ বিজেপির রাজনৈতিক প্রতিহিংসার শিকার!”

শুধু এখানেই থামেননি মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। বৃহস্পতিবার জানবাজের কালীপুজোর উদ্বোধনে গিয়েও মমতা সৌরভের ‘বঞ্চনা’র বিরুদ্ধে আবারও সরব হন। মুখ‍্যমন্ত্রী নাম না করে অমিত শাহ পুত্র জয় শাহ-এর বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করেন। তিনি বলেন,” অন্য কারও জন্য এই জায়গা রেখে দেওয়া হল। আমি কারও নাম বলব না। নিজস্ব স্বার্থসিদ্ধির জন্য সত্যিকারের ক্রীড়াপ্রেমীদের বঞ্চিত করা হচ্ছে।”

এদিকে আজ ২০ অক্টোবর। আজই ছিল আইসিসি চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। কিন্তু বোর্ড সূত্রে খবর, ভারত আইসিসি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে না। বরং বর্তমান চেয়ারম্যান, নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে-কে আরও একটি ২ বছরের মেয়াদকাল সমর্থন করা হবে। ফলে সৌরভের জন‍্য আইসিসির দরজা খুলল না। আপাতত সিএবি নির্বাচনকেই পাখির চোখ মহারাজের। এবং সব কিছু ঠিকঠাক চললে ২২ অক্টোবর, শনিবার সিএবি প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেবেন সৌরভ।

আরও পড়ুন:ম‍্যাচের মধ‍্যেই মাঠ ছাড়েন রোনাল্ডো, ভাইরাল ভিডিও

 

 

 

Previous articleমানতে হবে ১৪৪ ধারা, টেট আন্দোলনকারীদের স্পষ্ট নির্দেশ হাইকোর্টের
Next articleরাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের গণনা নিয়ে চরম উত্তেজনা! শুক্রবার ফল ঘোষণা