রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের গণনা নিয়ে চরম উত্তেজনা! শুক্রবার ফল ঘোষণা

চিকিৎসক সুদীপ্ত রায়ের অভিযোগ, হেরে যাওয়ার ভয়েই শাসক শিবিরের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। তিনি আরও বলেন, বুধবার সারারাত ধরে গণনা হয়েছে। গণনাকর্মীরা ক্লান্ত হয়ে পড়ার কারণে ছ ঘণ্টা গণনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিরোধীরা জিততে পারবেন না জেনেই এই সব মিথ্যা অভিযোগ আনছে।

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের (West Bengal Medical Council Election) গণনা (Counting) নিয়ে সরগরম সল্টলেকের অফিস চত্বর। বুধবারের পর বৃহস্পতিবারও চলছে ভোট গণনা। তবে এখনও পর্যন্ত স্ল্যাব এইচের ফলাফল ঘোষণা নিয়ে তৈরি হয়েছে চরম অনিশ্চয়তা (Extreme Uncertainty)। ফলাফল ঘোষণা হতে হতে এদিন মধ্যরাত বা শুক্রবার সকাল হয়ে যেতে পারে বলে খবর। সূত্রের খবর, বুধবার রাতভর গণনার পর বৃহস্পতিবার সকাল ৮ টা নাগাদ বন্ধ হয়ে যায় ভোট গণনা। এরপর দুপুর ২টো নাগাদ শুরু হয় গণনা। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে তখনও ভোট গণনা চলছে। তবে মেডিক্যাল কাউন্সিলের স্ল্যাব এইচ বিভাগে তৃণমূলপন্থী গ্র্যাজুয়েটদের (Graduates) জয় শুধু সময়ের অপেক্ষা বলেই জানা যাচ্ছে। মোট ৬২ হাজার ভোটার এই বিভাগে ভোট দিয়েছেন। আর সেকারণে ব্যালটে ভোট গণনা প্রক্রিয়া বেশ সময়সাপেক্ষ বলেই মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে ভোটগণনা নিয়ে শাসক শিবিরের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনে চিকিৎসকদের যৌথ মঞ্চ জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স-এর (Joint Platform of Doctors) সদস্যরা। অভিযোগ, বৃহস্পতিবার সকালেই কর্তৃপক্ষের তরফে নোটিস (Notice) দিয়ে গণনা বন্ধ রাখার কথা জানানো হয়। প্রথমে দুঘণ্টা গণনা বন্ধ রাখার কথা জানানো হলেও পরে নোটিস দিয়ে জানানো হয়, দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকবে গণনা প্রক্রিয়া। পর্যাপ্ত পরিমাণ কর্মীর অভাবে এমন সিদ্ধান্ত বলে এই নোটিসে জানানো হয়েছে। আর কর্তৃপক্ষের এই নোটিস ঘিরেই তৈরি হয় উত্তেজনা। শাসকগোষ্ঠী-বিরোধী চিকিৎসকদের যৌথ মঞ্চ জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স পুরো প্রক্রিয়ায় অসঙ্গতি থাকার অভিযোগ এনেছেন যৌথ মঞ্চের চিকিৎসকরা। গণনা বন্ধ থাকাকালীন যৌথ মঞ্চের চিকিৎসকদের ভিতরে ঢুকতে বারণ করা হয়েছে বলেও অভিযোগ আনা হয়েছে। যদিও তৃণমূলপন্থী শিবিরের প্রার্থী, চিকিৎসক সুদীপ্ত রায়ের অভিযোগ, হেরে যাওয়ার ভয়েই শাসক শিবিরের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। তিনি আরও বলেন, বুধবার সারারাত ধরে গণনা হয়েছে। গণনাকর্মীরা ক্লান্ত হয়ে পড়ার কারণে ছ ঘণ্টা গণনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিরোধীরা জিততে পারবেন না জেনেই এই সব মিথ্যা অভিযোগ আনছে।

মেডিক্যাল কাউন্সিলের বিভিন্ন পদে নিয়োগের জন্য সল্টলেকের দফতরে মঙ্গলবার স্ল্যাব জি এবং স্ল্যাব এইচ দুটি বিভাগে চলে ভোটগ্রহণ (Voting)। ভোটাভুটি পর্ব শেষ হওয়ার পর বুধবার থেকে শুরু হয় ভোট গণনা (Counting)। বুধবার বেলা গড়াতেই নির্বাচনে প্রত্যাশিত জয়লাভ করে তৃণমূলপন্থী অধ্যাপকদের দল স্ল্যাব জি। স্বাস্থ্য ক্ষেত্রে (Health Sector) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়য়ের (Mamata Banerjee) প্রভূত উন্নয়নের জেরেই মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে (Medical Council Election) জয় পায় তৃণমূল ঘনিষ্ঠ অধ্যাপকগোষ্ঠী।

 

 

 

Previous articleফের সৌরভের হয়ে ব‍্যাট ধরলেন মুখ‍্যমন্ত্রী, ‘কেন মহারাজকে আইসিসিতে পাঠানো হলো না?’ প্রশ্ন মমতার
Next articleEntertainment: পদ হারিয়েছেন সৌরভ, টলিপাড়ায় বন্ধ হল শুটিংয়ের কাজ