Corona Update: বাড়ছে চিন্তা, চরিত্র বদল করে ফের ভয়াবহ করোনা !

যত দ্রুত সম্ভব বুস্টার দেওয়ার কাজ শেষ করা দরকার বলছেন তাঁরা। বিশেষজ্ঞরা বলছেন, ফাইজারের (Pfizer)তৈরি বিশেষ টিকাটি বেশ কার্যকরী হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে একদিনে ১ লক্ষ ৬৭ হাজার ৬৫৯ ডোজ পেয়েছেন দেশবাসী।

শীতের দাপটে নতুন করে ব্যাটিং করতে চলেছে করোনা ভাইরাস (Corona Virus)। স্বাস্থ্যমন্ত্রকের (Central health Ministry)পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০৮২ জন নতুন করে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন। এই নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৪ কোটি ৪৬ লক্ষ ৫৯ হাজার ৪৪৭ জন। পরিসংখ্যান নতুন করে ভয় ধরাচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের (Health professionals)মনে।

করোনা সংক্রমণ কিছুতেই আর নিয়ন্ত্রণে আসছে না। ২০২২ এ সেভাবে দাপট দেখাতে না পারলেও করোনা নিয়ে চিন্তা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। একদিনে সারা দেশে ৭ জনের মৃ*ত্যু হয়েছে। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৫ লক্ষ ৩০ হাজার ৪৮৬ জনের মৃ*ত্যু হয়েছে। করোনা ক্রমশ চরিত্র বদল করছে এমনটাই বলছেন চিকিৎসকেরা। নয়া ভ্যারিয়েন্ট কতটা বিপজ্জনক হয়ে উঠতে পারে সেই নিয়ে এখনই স্পষ্ট করে কিছু বলতে না পারলেও উদ্বেগ বাড়ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের। যত দ্রুত সম্ভব বুস্টার দেওয়ার কাজ শেষ করা দরকার বলছেন তাঁরা। বিশেষজ্ঞরা বলছেন, ফাইজারের (Pfizer)তৈরি বিশেষ টিকাটি বেশ কার্যকরী হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে একদিনে ১ লক্ষ ৬৭ হাজার ৬৫৯ ডোজ পেয়েছেন দেশবাসী। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৩০০ জনের। মহারাষ্ট্র ছাড়া দেশের অন্যান্য রাজ্যে করোনা গ্রাফ আপাতত নিয়ন্ত্রনেই আছে।

Previous articleডবল ইঞ্জিনের ত্রিপুরায় বেআব্রু স্বাস্থ্য পরিষেবা, রোগীর ইসিজি করাচ্ছেন সুইপার
Next articleহামরো পার্টিতে জোর ধাক্কা! অজয়কে ছেড়ে অনীতের হাত শক্ত করলেন দুই GTA সদস্য