৫০০-র প্রতিশ্রুতি দিয়ে ২৫০! মোদির সভা শেষে ক্ষুব্ধ ভাড়াটে-দর্শকরা, ফাঁস বিজেপির জুমলা

নরেন্দ্র মোদির(Narendra Modi) সভায় ভাড়ার দর্শক এনে বেঙ্গালুরুতে বিপাকে বিজেপি(BJP)। ৫০০ টাকার চুক্তিতে সমর্থক আনা হয়েছিল মোদির সভায়(Rally)। তবে সভা শেষ হতে ভাড়াটে-দর্শকদের ৫০০-র পরিবর্তে দেওয়া হয় ২৫০ টাকা। এই ঘটনায় প্রতিবাদে সরব হয় ভাড়াটেরা। স্থানীয় থানায় অভিযোগ দায়ের করে প্রতিবাদ দেখানো হয়। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায়(Social Media) প্রকাশ্যে আসতেই গেরুয়া শিবিরের সমালোচনায় সরব হয়ে ওঠে কংগ্রেস(Congress) সহ বিরোধী দলগুলি।

গত ১১ নভেম্বর শুক্রবার বেঙ্গালুরুতে ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভা। ওই দিন কর্ণাটকের কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ২-এর উদ্বোধন করেন মোদি। এছাড়াও কেম্পেগৌড়ার ১০৮ ফুটের মূর্তি উন্মোচন করেন। অভিযোগকারীদের দাবি, ওই সভায় ভিড় বাড়াতে তাদের ডাকা হয়। গেরুয়া নেতাদের সঙ্গে চুক্তি হয় সভা শেষে প্রত্যেককে ৫০০ টাকা করে দেওয়া হবে। অথচ সভা শেষে তাঁদের ২৫০ করে দেওয়া হয়। এরপর বিজেপি নেতাদের বিরুদ্ধে সরব হয়ে ওঠে অভিযোগকারীরা। শনিবার কর্ণাটকের চিক্কাবল্লাপুর জেলার শিদলাঘাটায় বিক্ষোভ দেখান তাঁরা। সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভের ছবি ভাইরাল হতেই মুখ পোড়ে বিজেপির। প্রকাশ্যে চলে আসে জন বিচ্ছিন্ন বিজেপির ভিড় বাড়াতে টাকা ছড়ানোর লজ্জাজনক পন্থা।

এই ঘটনার পর থানায় অভিযোগের ভিত্তিতে পুলিশের তরফে জানানো হয়েছে, গেরুয়া নেতাদের সঙ্গে প্রতিবাদীদের আলোচনায় সমস্যার সমাধান হয়েছে। এই বিষয়ে আইনি ব্যবস্থা থেকে সরে এসেছে জনতা। ওঁরা থানায় অভিযোগ দায়ের করেছিল বটে। তবে বিষয়টিকে নিয়ে পরবর্তী পদক্ষেপ বাতিল করে দিয়েছেন। তবে বিরোধী দলগুলি অবশ্য বিজেপিকে আক্রমন শানানোর কোনও সুযোগ ছাড়েনি। কংগ্রেসের তরফে কটাক্ষ করে জানানো হয়েছে, বিশ্বের জনপ্রিয় নেতা মোদির সভায় ভাড়াটে সমর্থক লাগে! এই ঘটনায় প্রকাশ্যে এল বিজেপি একটি ভুয়ো দল, তাদের রাজনীতি মূলত প্রচার ভিত্তিক।

Previous articleকেকেআর ছেড়ে দিলেন বিলিংস, টুইট করে জানালেন নিজেই