ব্রিটিশদের সহায়তা করেছিলেন সাভারকর: মন্তব্যের জেরে রাহুলের বিরুদ্ধে FIR

ব্রিটিশদের সহায়তা করেছিলেন বিনায়ক দামোদর সাভারকর। তিনি প্রতারণা করেছিলেন গান্ধী ও নেহরুর সঙ্গে। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর(Rahul Gandhi) এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক। রাহুলের এই মন্তব্যের জেরে সাভারকরের নাতি রঞ্জিৎ সাভারকর(Ranjit Savarkar) ও শিবসেনা(ShivSena) সাংসদ রাহুল শেওয়ালে মুম্বইয়ের শিবাজি পার্ক থানায় রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন। রঞ্জিতের দাবি রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’ পাত্তা পাচ্ছে না বলেই এই ধরনের মন্তব্য করছেন তিনি।

সম্প্রতি ভারত জোড়ো যাত্রা থেকে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মন্তব্য করেন, “বীর সাভারকর ব্রিটিশকে একটি চিঠি লিখে জানিয়েছিলেন, ‘স্যার, আমি আপনাদের আজ্ঞাবহ দাস।’ এবং তাতে স্বাক্ষর করেছিলেন। সাভারকর ব্রিটিশদের সহায়তা করেছিলেন। তিনি মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরু, সর্দার প্যাটেলের মতো নেতাদের সঙ্গে প্রতারণা করেছিলেন ভয়ে ভয়ে চিঠিটিতে সই করে।”

রাহুলের এই মন্তব্যের পরই তাঁর গ্রেফতারি চেয়ে সাভারকরের নাতি বলেন, “অতীতেও এভাবেই সাভারকরের অপমান করেছে ওরা। তাই এবার আমরা রাহুল গান্ধীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছি। একজন মহিলা শরদ পওয়ারকে অপমান করায় জেলে গিয়েছিলেন এক মাসের জন্য। সাভারকর পওয়ারের চেয়ে অনেক বড় নেতা। তাই এবার কংগ্রেস নেতাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করুক সরকার।”

উল্লেখ্য ২০১৭ সালেও কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন রঞ্জিৎ। এই প্রসঙ্গে সাভারকরের নাতি বলেছেন, “রাহুল এই ধরনের অন্যায় বারবার করেছেন। এর আগে ২০১৭ সালেও তিনি টুইটারে আপত্তিজনক মন্তব্য করেছিলেন। কংগ্রেস ভোট ব্যাংকের রাজনীতি করছে। বারবার সাভারকরকে অপমান করে চলেছে ওরা।”

Previous articleMaharastra : ১৮ বছরের কম বয়সীদের জন্য নিষিদ্ধ মোবাইল ফোন