Dengue Update: শীত বাড়লেও কমছে না ডেঙ্গি, উদ্বেগ বিশেষজ্ঞদের

গত বুধবার বিধানসভায় ( West Bengal Assembly ) ডেঙ্গি নিয়ে বিবৃতিও দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানিয়েছিলেন গতবছর ডেঙ্গি কম ছিল, এ বছর ডেঙ্গি বেড়েছে।

শীতের দাপট বাড়লে ডেঙ্গির (Dengue)দাপট কমবে, এমন আশা ছিল চিকিৎসকদেরও। কিন্তু আশঙ্কা বাড়িয়ে রাজ্যে ফের ডেঙ্গি (Dengue)আক্রান্তের মৃ*ত্যুর খবর । চলতি বছরে নভেম্বরে রেকর্ড পারদ পতনের সাক্ষী থেকেছে বাংলা (West bengal)। সেই কারণেই ডেঙ্গি দ্রুত নিয়ন্ত্রণে আসবে বলে আশা করেছিলেন চিকিৎসকরা। গত বুধবার বিধানসভায় ( West Bengal Assembly ) ডেঙ্গি নিয়ে বিবৃতিও দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানিয়েছিলেন গতবছর ডেঙ্গি কম ছিল, এ বছর ডেঙ্গি বেড়েছে। পাশাপাশি আগামী কয়েকদিনের মধ্যে ঠান্ডা বাড়লে, ডেঙ্গি কমবে বলে আশা প্রকাশ করেছিলেন তিনিও। বিজেপির তরফ থেকে বিধানসভার শীতকালীন অধিবেশনে বারবার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতির কথা তুলে মুলতবী প্রস্তাব আনা হয়েছে। বিজেপি অভিযোগ করেছে যে রাজ্য সঠিক পরিসংখ্যান দিচ্ছে না। এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানান সুপ্রিম কোর্টের রায় আছে, তাই ডেঙ্গি তথ্য পোর্টালে দেওয়া যাচ্ছে না। অন্যান্য রাজ্য, কেন্দ্র ও আমরাও তথ্য দেওয়া যাচ্ছে না।
তবে এইসবের মাঝে ফের রাজ্যে ডেঙ্গি আক্রান্তের মৃত্যু। বেলেঘাটা আইডি-তে মৃত্যু হল ভাঙড়ের আক্রামুল মোল্লার। তাঁর বয়স মাত্র ৩৮। মঙ্গলবার ডেঙ্গি আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডি-তে ভর্তি হন আক্রামুল। কিডনি ও হৃদযন্ত্রের সমস্যা ছিল ওই রোগীর, খবর হাসপাতাল সূত্রের। বিশেষজ্ঞরা বলছেন যেহেতু হাওয়া অফিস বলছে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই তাই শুষ্ক আবহাওয়াতে জল জমে থাকার কথা নয়। রাজ্য সরকারের তরফ থেকে সবরকমের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। গাপ্পি মাছ ছাড়া থেকে কীটনাশক স্প্রে সবটাই করা হয়েছে। তবু কিছুতেই যেন ডেঙ্গি নিয়ন্ত্রণে আসছে না।

 

Previous articleGold Silver Rate : আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে