মামলা করে অভিষেকের সভা বন্ধের শুভেন্দুর ছক বানচাল, সভা হবে: জানাল আদালত

মামলা করে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সভা বন্ধের শুভেন্দু অধিকারীর (Shubhandu Adhikari) ছক বানচাল। প্রভাত কলেজের মাঠে সভা হবে-জানাল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। ৩ ডিসেম্বর কাঁথিতে জনসভা করার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জ থেকে ঢিল ছোঁড়া দূরত্বে প্রভাত কলেজের মাঠে সভার প্রস্তুতি চলছে। তৃণমূলের এই সভা আসলে অধিকারীর পরিবারকে হেনস্থা করার চেষ্টা- এই অভিযোগে আদালতে দ্বারস্থ হন বিরোধী দলনেতা। বৃহস্পতিবার, দুপুরে বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ জানায়, যে কোনও রাজনৈতিক দলের সভা-সমাবেশ করার অধিকার রয়েছে। সেখানে আদালত হস্তক্ষেপ করবে না। প্রভাত কলেজের মাঠেই অভিষেকের সভা হবে। তবে কয়েকটি শর্ত দিয়েছে আদালত।

বিচারপতি রাজাশেখর মান্থা (Rajashekhar Mantha) নির্দেশে জানান, সভায় শান্তি-শৃঙ্খলা যাতে বজায় থাকে তা নিশ্চিত করতে হবে পুলিশকে। একই সঙ্গে বিনা অনুমতিতে কেউ যাতে শান্তিকুঞ্জে ঢুকতে না পারেন সে বিষয়ে জেলা পুলিশ সুপারকে নিশ্চিত করতে হবে। পাশাপাশি, শব্দদূষণ যাকে না হয় সেটা দেখতে হবে। এলাকায় কোনও মানুষ যাতে সমস্যায় না পড়ে তা দেখার দায়িত্বও পুলিশ প্রশাসনের।

প্রায় একমাস আগে তেসরা ডিসেম্বর কাঁথিতে জনসভা করার কথা ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভা ঘিরে শুধু কাঁথি নয়, গোটা পূর্ব মেদিনীপুর জুড়ে তৃণমূলের কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে। আর তা দেখেই শুভেন্দু অধিকারী ভয় পেয়ে সভা বানচাল করতে আদালতে গিয়েছিলেন বলে অভিযোগ শাসকদলের। তবে, আদালতেও বিজেপি বিধায়ক BJP আপত্তি ধোপে টিকল না। সভা করতে পারবেন অভিষেক। জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট।

Previous articleকয়লা পাচারের তদন্তে ইডি স্ক্যানারে পুরুলিয়ার জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় !
Next articleEntertainment : ফের ফিরছেন ‘ফেলুদা’ ! তোপসে-জটায়ুকে নিয়ে এবারের গন্তব্য ‘পুরী’