বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্তিনা, টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারাল মেসির দল

এই গোল করার সঙ্গে সঙ্গেই নজির গড়লেন লিও। ছুঁয়ে ফেললেন বাতিস্তুতাকে। বিশ্বকাপে ১০ গোল হল মেসির। বিশ্বকাপে আর্জেন্তিনার হয়ে বাতিস্তুতার সঙ্গে য‍ৌথভাবে সর্বোচ্চ গোলদাতা মেসি।

বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্তিনা। এদিন কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারাল ৪-৩গোলে। সেমিফাইনালে মেসিদের মুখোমুখি ক্রোয়েশিয়া।

ম‍্যাচে এদিন প্রথম থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণে লড়াই। দু’দলই খেলা তৈরি করছে নিজেদের রক্ষণ থেকে। নিজেদের মধ্যে ছোট ছোট পাসে বলের নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করছে দু’দল। তারপরেই আক্রমণে ওঠার চেষ্টা। এরই মধ‍্যে সুযোগ চলে আসে আর্জেন্তিনার সামনে। ম‍্যাচের ৩৫ মিনিটে গোল করে দেয় আর্জেন্তিনা। প্রায় ৩০ গজ দূরে বল ধরেন মেসি। ঘাড়ের কাছে চারজন ডিফেন্ডারকে নিয়ে সামনের দিকে এগোন তিনি। তারপর কোনাকুনি বল বাড়ান বক্সে থাকা মোলিনার দিকে। বল ধরে গোলরক্ষকের ডান দিক থেকে বল জালে জড়িয়ে দেন মোলিনা। এরপর আক্রমণে গেলেও গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি মেসির দল। যার ফলে ম‍্যাচের প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে ১-০।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও চলে মেসিদের দাপট। পাল্টা আক্রমণে যায় ডাচরা। তবে এরই মধ‍্যে পেনাল্টি পায় আর্জেন্তিনা। ম‍্যাচের ৭১ মিনিটে বক্সের মধ্যে আকুনাকে ফাউল করেন ডেঞ্জিল ডামফ্রিস। পেনাল্টি পায় নীল-সাদা ব্রিগেড। আর এবার এই সুযোগকে কাজে লাগাতে একেবারেই ভুল করেননি মেসি। গোল করলেন লিও। গোলরক্ষকের বাঁ দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। ফলে ২-০ এগিয়ে যায় আর্জেন্তিনা। আর এই গোল করার সঙ্গে সঙ্গেই নজির গড়লেন লিও। ছুঁয়ে ফেললেন বাতিস্তুতাকে। বিশ্বকাপে ১০ গোল হল মেসির। বিশ্বকাপে আর্জেন্তিনার হয়ে বাতিস্তুতার সঙ্গে য‍ৌথভাবে সর্বোচ্চ গোলদাতা মেসি। মেসি এখনও পযর্ন্ত গোল করেছেন ১০টি গোল। সমসংখ্যক গোল গ‍্যাব্রিয়েল বাতিস্তুতা। ১০ গোল তাঁর। আর তৃতীয় স্থানে রয়েছেন মারাদোনা। তিনি গোল করেছেন ৮ টি। এদিকে ২-০ পিছিয়ে যাওয়ার পরই পাল্টা আক্রমণে যায় ডাচরা। ম‍্যাচের ৮৩ মিনিটে একগোল দেয় নেদারল্যান্ডস। ডাচদের ১-২ করেন উইঘ্রস্ট। এরপরও একের পর এক আক্রমণে যায় ডাচরা। যার ফলে একবারে ম‍্যাচের শেষ লগ্নে সমতা ফেরায় নেদারল্যান্ডস। ডাচদের হয়ে ২-২ গোল করেন সেই উইঘ্রস্ট। এরপর নির্ধারিত সময়ে ম‍্যাচের ফলাফল না আসায় ম‍্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। এক্সট্রা টাইমেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। তবে চেপে ধরে নীল-সাদার দল। তবে এক্সট্রা টাইমেও গোল না আসায় ম‍্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ডাচদের ৪-৩ গোলে হারাল মেসির দল। আর্জেন্তাইন গোলরক্ষক মার্টিনেজ। টাইব্রেকারে দুটো দুরন্ত সেভ করেন তিনি।


 

Previous articleবিশ্বকাপে অঘটন, কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেল ব্রাজিল, সেমিফাইনালে ক্রোয়েশিয়া
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে