আর্জেন্তিনার বিরুদ্ধে নামার আগে কী বললেন দেশঁ?

এদিকে কোল্ড ভাইরাসে আক্রান্ত ফ্রান্স দলের বেশ কয়েকজন ফুটবলার। সেই নিয়ে দেশঁ বলেন," আমি এই ভাইরাসের বিষয় বিস্তারিত আলোচনা করবোনা।

আগামিকাল কাতার ২০২২ বিশ্বকাপের ফাইনাল। ফাইনালে আর্জেন্তিনার মুখোমুখি ফ্রান্স। গত বিশ্বকাপের চ‍্যাম্পিয়ন দল। ট্রফি জয়ের ধারা বজায় রাখতে মরিয়া ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁর। রবিবার বিশ্বকাপের ফাইনাল সামনে আর্জেন্তিনা। দলে রয়েছেন লিওনেল মেসির মতন ফুটবলার। চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে লিও। তবে লিওকে নিয়ে অত ভাবতে রাজি নন ফ্রান্সের কোচ। দেশঁ-এর কথায় পুরো আর্জেন্তাইন দল নিয়ে পরিকল্পনা রয়েছে তাঁর।

এই নিয়ে সাংবাদিক সম্মেলনে দিদিয়ের দেশঁ বলেন,”আমি এখনও কোনও চাপে নেই। বিশ্বকাপ ফাইনালে খেলতে নামছি। আর্জেন্তিনীয়রা বিশ্বকাপ জেতার জন্য মরিয়া। তবে আমি জানি যে, কিছু ফরাসিও মেসির হাতে ট্রফি দেখতে চায়। কালকের পর একটা দলের জার্সিতেই তিনটে তারা থাকবে। সেটা যাতে আমাদের হয়, তাতেই লক্ষ্য থাকবে।

এদিকে কোল্ড ভাইরাসে আক্রান্ত ফ্রান্স দলের বেশ কয়েকজন ফুটবলার। সেই নিয়ে দেশঁ বলেন,” আমি এই ভাইরাসের বিষয় বিস্তারিত আলোচনা করবোনা। আমাদের এর সঙ্গেই বাঁচতে হবে এবং চিকিৎসক দলের সঙ্গে পরিচালনা করতে হবে। তবে এত সমস্যার মধ্যেও আমরা শান্ত থাকার চেষ্টা করছি। সাবধানতা মেনে চলছি। যেটা দরকার, সেটাই মেনে চলছি। পরিস্থিতি যতটা নিয়ন্ত্রণে রাখা যায়, সেই চেষ্টাই করছি।”

এদিকে বর্তমান ব্যালন ডি’ওর বিজয়ী করিম বেঞ্জিমার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স দলে ফেরার জল্পনাতে জল ঢেলে দিলেন দেশঁ। এই নিয়ে ফ্রান্সের কোচ বলেন, “করিম শুরু থেকেই আহত, আমি কোনো চোট প্রাপ্ত খেলোয়াড়ের দলে ফেরা কিংবা তাদের আমন্ত্রনের বিষয় কোনো প্রতিক্রিয়া দেব না। আমার দলে ২৪ জন ফুটবলার রয়েছে। তাই যে নেই, তাকে নিয়ে বেশি কথা বলতে চাই না। কে ম্যাচ দেখতে আসবে, কার কী সমস্যা সে সব নিয়ে কথা বলার সময় এখন নয়। কাতারে এসেও আমি ক্রিস্টোফার, করিম, লুকাসকে হারিয়েছি। তাই এখন যারা রয়েছে, তাদের নিয়েই ভাবতে চাই।”

আরও পড়ুন:ফ্রান্সের জন‍্য পরিকল্পনা তৈরি স্কালোনির

 

Previous articleফ্রান্সের জন‍্য পরিকল্পনা তৈরি স্কালোনির
Next articleকাতার বিশ্বকাপে তৃতীয় স্থানে ক্রোয়েশিয়া